ঢাকা   ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত রাস্তায় উন্নয়ন-সংস্কার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধির সাথে ট্রাফিক মতিঝিল বিভাগের সভা বাজিতপুরে আবেগঘন পরিবেশে কৃষিবিদ ইসরাফিল জাহানকে বিদায়ী সংবর্ধনা নির্বাচনে প্রতিমন্ত্রী পলকের হস্তক্ষেপ ঠেকাতে হাইকোর্টে রিট ভিসার জন্য আবেদন করেননি ৮০ শতাংশ হজযাত্রী : সময় বাড়ানোর আবেদন নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি ৪৬তম বিসিএস প্রিলি শুক্রবার, মানতে হবে যেসব নির্দেশনা বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন অর্ধশতাধিক কর্মকর্তা শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি ইতিহাস গড়লেন বাংলাদেশি নারী বক্সার জিন্নাত ফেরদৌস

বাস স্টপেজ ব্যবহারে বিবরণসহ ব্যানার স্থাপন ট্রাফিক মতিঝিল বিভাগের

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, এপ্রিল ৩, ২০২৪
  • 202 শেয়ার

আমার কাগজ প্রতিবেদক
গণপরিবহনের শৃঙ্খলা ফেরাতে, যাত্রীদের বাস স্টপেজ সম্পর্কে স্পষ্ট ধারণা দেওয়া এবং গণপরিবহনে স্টাফদের হয়রানি দূর করতে গতকাল বাস স্টপেজের বিবরণসহ ব্যানার স্থাপন করেছে ট্রাফিক মতিঝিল বিভাগ। ট্রাফিক-মতিঝিল বিভাগের রামপুরা জোনের সহকারী পুলিশ কমিশনার মো. আরিফুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানান।
জানা যায়, রাজধানীর যাত্রী সাধারণ ও যেখানে সেখানে যত্র-তত্র রাস্তার মধ্যে দাঁড়িয়ে গাড়িতে ওঠার জন্য হাত উঠাচ্ছে এবং নিয়ম না মেনেই গণপরিবহন গুলো সেখানে থামছে। ফলে সড়কে ট্রাফিক প্রেসারকে বহুলাংশে ত্বরান্বিত করছে।
ট্রাফিক মতিঝিল বিভাগ সূত্রে জানা যায়, যানজটমুক্ত নগরী উপহার দিতে যেকোনো ধরনের বিশৃঙ্খল অবস্থা থেকে উত্তরনের জন্য ডিএমপি হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)-এর ‘স্পট ভিত্তিক’ সমস্যা চিহ্নিতকরণ এবং সেগুলো সমাধানের লক্ষ্যে কাজ করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন।
ট্রাফিক মতিঝিল বিভাগের উপ পুলিশ কমিশনার মোহাম্মদ মইনুল হাসান পিপিএম (অতিরিক্ত ডিআইজি) জানান, ডিএমপি কমিশনার স্যারের নির্দেশনা মোতাবেক রামপুরা ট্রাফিক জোন এলাকায় গণপরিবহনে চলাচলকারী যাত্রীদের সচেতন ও নির্দিষ্ট স্টপেজ ব্যবহারে উদ্বুদ্ধকরণের জন্য বিভিন্ন বাস স্টপেজের নির্দিষ্ট স্থান সম্বলিত ব্যানার টানানো হয়েছে। এতে করে যাত্রী সাধারণ কাউকে জিজ্ঞেস না করেই তাদের স্ব স্ব স্টপেজে দাঁড়াতে পারবেন এবং বাস স্টপেজ সম্পর্কে ধারনা পাবেন। অন্যদিকে তারা সঠিক স্থান থেকে গণপরিবহনে উঠতে এবং নামতে পারবেন। ফলশ্রুতিতে, সড়কে বিশৃঙ্খলা এবং ট্রাফিক প্রেশারসহ সড়ক দুর্ঘটনা অনেকাংশে কমে যাবে।


সরেজমিনে দেখা যায়, ট্রাফিক মতিঝিল বিভাগের উদ্যোগে রামপুরা জোনের মেরাদিয়া, ফরাজি হাসপাতাল, আবুল হোটেল, রামপুরা কাঁচাবাজার ও রামপুরা ব্রিজ কেন্দ্রিক বিভিন্ন স্থানে এরকম বাস স্টপেজ সম্বলিত ব্যানার টানানো হয়েছে। এ সময় উৎসুক জনতার ব্যানারের দিকে দৃষ্টি আকর্ষণ চোখে পড়ার মত। সচেতনতামূলক ব্যানার স্থাপন করায় যাত্রী সাধারণ ও উপস্থিত লোকজন ট্রাফিক পুলিশের এ কাজের প্রশংসা করেন।
ট্রাফিক মতিঝিল বিভাগ সড়কে চলাচলকারী সর্বস্তরের জনসাধারণ, পথচারী, পরিবহন চালক, যাত্রী সাধারণসহ সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা ও ট্রাফিক আইন মেনে চলার সংস্কৃতি লালন-পালন করার প্রত্যাশা করছে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০