ঢাকা   ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ । ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে বাজিতপুরে নেতাকর্মীদের শতাধিক বৃক্ষরোপন জেনে নিন কত টাকার মালিক রচনা ব্যানার্জি পাহাড়ি রাস্তা থেকে ৬৫০ ফুট খাদে পড়ল বাস, নিহত ২৫ যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৩ পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪ রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আলী আহমেদ দুলুর প্রার্থিতা ঘোষণা হজ ভিসা আবেদনের সময় বাড়ল ৭ মে পর্যন্ত লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত রাস্তায় উন্নয়ন-সংস্কার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধির সাথে ট্রাফিক মতিঝিল বিভাগের সভা বাজিতপুরে আবেগঘন পরিবেশে কৃষিবিদ ইসরাফিল জাহানকে বিদায়ী সংবর্ধনা নির্বাচনে প্রতিমন্ত্রী পলকের হস্তক্ষেপ ঠেকাতে হাইকোর্টে রিট

পানি উন্নয়ন বোর্ডের নতুন ডিজি প্রকৌশলী আমিরুল হক ভূঁঞা

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : রবিবার, মার্চ ১০, ২০২৪
  • 61 শেয়ার

বিজনেস ফাইল প্রতিবেদক
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে মহাপরিচালক পদে যোগদান করেছেন প্রকৌশলী মুহাম্মদ আমিরুল হক ভূঞা। বর্তমান পদে যোগদানের আগে তিনি অতিরিক্ত মহাপরিচালক (পশ্চিম রিজিয়ন) পদে কর্মরত ছিলেন। তিনি ১৯৮৭ সালে তৎকালীন বিআইটি, রাজশাহী (বর্তমানে রুয়েট) থেকে বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেন। ১৯৯২ সালে তিনি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী (পুর) পদে যোগদান করে বিভিন্ন পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। চাকরিজীবনে তিনি তিস্তা ব্যারেজ প্রকল্প, হাইড্রলোজি, প্রসেসিং অ্যান্ড ফ্লাড ফোরকাস্টিং সার্কেল, বিভিন্ন নদী তীর সংরক্ষণ প্রকল্প ও মাঠ পর্যায়ের বিভিন্ন দপ্তরে সাফল্য ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে দীর্ঘ ৩২ বছর চাকরিকালীন তিনি ইতালি, জার্মানি ও ভারতে বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করে কৃতিত্বের সঙ্গে সাফল্য অর্জন করেন এবং অর্জিত জ্ঞান বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উন্নয়নে সফলভাবে প্রয়োগ করেন। প্রকৌশলী মুহাম্মদ আমিরুল হক ভূঞা ১৯৬৬ সালে সিরাজগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের আজীবন ফেলো।
এদিকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নতুন মহাপরিচালক প্রকৌশলী আমিরুল হক ভূঁঞাকে অভিনন্দন ও সদ্য সাবেক মহাপরিচালক প্রকৌশলী এস এম শহিদুল ইসলাম বিদায়ী ফুলেল শুভেচ্ছা জানান বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। সাধারণ সম্পাদক অভি চৌধুরীর নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন বিপিএইচআর মহাসচিব কণ্ঠশিল্পী নাঈম আহমেদ প্রমুখ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০