ঢাকা   ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত রাস্তায় উন্নয়ন-সংস্কার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধির সাথে ট্রাফিক মতিঝিল বিভাগের সভা বাজিতপুরে আবেগঘন পরিবেশে কৃষিবিদ ইসরাফিল জাহানকে বিদায়ী সংবর্ধনা নির্বাচনে প্রতিমন্ত্রী পলকের হস্তক্ষেপ ঠেকাতে হাইকোর্টে রিট ভিসার জন্য আবেদন করেননি ৮০ শতাংশ হজযাত্রী : সময় বাড়ানোর আবেদন নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি ৪৬তম বিসিএস প্রিলি শুক্রবার, মানতে হবে যেসব নির্দেশনা বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন অর্ধশতাধিক কর্মকর্তা শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি ইতিহাস গড়লেন বাংলাদেশি নারী বক্সার জিন্নাত ফেরদৌস

ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিতে তৎপর ট্রাফিক মতিঝিল বিভাগ

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, এপ্রিল ৯, ২০২৪
  • 86 শেয়ার

বিজনেস ফাইল প্রতিবেদক
ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিত, স্বস্তিদায়ক এবং যানজটমুক্ত করতে ট্রাফিক পুলিশের সদস্যরা বিভিন্ন নির্দেশনামূলক পদক্ষেপ হাতে নিয়ে কাজ করে চলেছেন। ঈদের সময় ঘনিয়ে আসার সাথে সাথে রাজধানী ছাড়তে ঘরমুখো মানুষের ঢল নেমেছে। একই সাথে বেড়েছে রাজধানীর সবচেয়ে ব্যস্ততম এলাকা মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের ল্যান্ডিং তথা গুলিস্তানের আহাদ বক্স, বঙ্গবন্ধু স্কয়ার সংলগ্ন লক্ষ লক্ষ লোকের বিচরণ। থেমে নেই ট্রাফিক পুলিশের তৎপরতাও।


জানা যায়, মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার দিয়ে ইনকামিং এ চারলেনে আগত গাড়ী সমূহের যে মাউন্টিং প্রেশার; সে তুলনায় বিদ্যমান বাস্তবতায় ট্রাফিক প্রেশার কমানো এক বিরাট চ্যালেঞ্জের বিষয়। ট্রাফিক মতিঝিল বিভাগ নগরবাসীকে স্বস্তি প্রদানের জন্য দিনরাত পরিশ্রম কাজ করে চলেছে। যানজট লাঘবে বিভিন্ন কৌশল অবলম্বন করে কাজ করছেন।


সোমবার (৮ এপ্রিল) বিকেল ৩ টা থেকে ৫টা পর্যন্ত সরেজমিন ঘুরে দেখা যায় যে, ট্রাফিক মতিঝিল বিভাগের ডিসি মোহাম্মদ মইনুল হাসান পিপিএম (অতিরিক্ত ডিআইজি) নিজেই মনিটরিং করছেন, দিচ্ছেন ট্রাফিক পুলিশের কর্মকর্তা/সদস্যদের দিক নির্দেশনা। দ্রæত সময়ের মধ্যে সর্বোত্তম সমাধানের লক্ষ্যে তৎক্ষনাৎ সহকর্মীদের তিনি পরামর্শ দিচ্ছেন এবং ব্রিফ করছেন। এক পর্যায়ে জনসাধারণের দুর্ঘটনা লাঘব ও ট্রাফিক চাপ কমানোর জন্য রশি টেনে দিচ্ছেন। ট্রাফিক পুলিশের এ তৎপরতা নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখে। এ সময় বিকল গাড়ীকে ট্রাফিক পুলিশ রেকারিংয়ের পরিবর্তে ঠেলে নিরাপদ স্থানে সরানোর দৃশ্যও ছিল চোখে পড়ার মত।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০