ঢাকা   ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

স্মার্ট বাংলাদেশ টাস্কফোর্সের প্রধান পরামর্শক হলেন মোস্তাফিজুর রহমান

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শুক্রবার, জুলাই ৫, ২০২৪
  • 37 শেয়ার

আজাহার আলী সরকার
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব থাকা অবস্থায় গত ২৪ মে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যান মোস্তাফিজুর রহমান। এবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের স্মার্ট বাংলাদেশ টাস্কফোর্সের নির্বাহী কমিটির প্রধান পরামর্শক হিসেবে চুক্তিতে নিয়োগ পেলেন তিনি। বৃহস্পতিবার (৪ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এ পদে সিনিয়র সচিব পদমর্যাদার বেতন-ভাতা ও অন্য সুবিধাদি পাবেন তিনি।

এর আগে ২০২৩ সালে অবসর হওয়ার কথা থাকলেও চুক্তিতে আবারও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব পদে নিয়োগ পান তিনি। ওই বছরের ২৩ মে অবসরের একদিন আগে তাকে সিনিয়র সচিব করা হয়।
বাংলাদেশ টাস্কফোর্সের নির্বাহী কমিটির প্রধান পরামর্শক নিয়োগের প্রজ্ঞাপনে জানানো হয়, ‘সরকারি চাকরি আইন, ২০১৮’ এর ৪৯ ধারা অনুযায়ী তাকে তার অভোগকৃত অবসরোত্তর ছুটি ও এ সংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে সরকারের সিনিয়র সচিব পদমর্যাদার বেতন-ভাতা ও অন্য সুবিধাদিসহ প্রধানমন্ত্রীর কার্যালয়ের স্মার্ট বাংলাদেশ টাস্কফোর্সের নির্বাহী কমিটির ‘প্রধান পরামর্শক’ নিয়োগ দেওয়া হলো। এ পদে দায়িত্ব পালনে তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্তি দেওয়া হয়েছে বলেও এতে জানানো হয়। সম্পাদনা: রাশিদ

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০