ঢাকা   ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সুপরিকল্পিত ময়মনসিংহ গড়তে জনপ্রতিনিধিদের সহযোগিতা চাইলেন পরিকল্পনামন্ত্রী

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শুক্রবার, জুন ২৮, ২০২৪
  • 23 শেয়ার

ময়মনসিংহ প্রতিনিধি
অত্যাধুনিক ও সুপরিকল্পিত ময়মনসিংহ জেলা গড়তে জনপ্রতিনিধিদের সহযোগিতা চেয়েছেন পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) আব্দুস সালাম। তিনি বলেছেন, সরকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে ময়মনসিংহকে সুন্দর জেলায় পরিণত করতে চায়।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে নগরীর অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে জনপ্রতিনিধি, জেলা পর্যায়ের কর্মকর্তা, সুশীল সমাজ ও রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় ময়মনসিংহের নাগরিক সমস্যা, উন্নয়ন বঞ্চিত থাকায় মানুষের দুর্ভোগের কথা তুলে ধরেন জনপ্রতিনিধি ও নাগরিক নেতারা। এসময় ময়মনসিংহে বিদ্যুৎ কেন্দ্র প্রতিষ্ঠা, শিক্ষা বোর্ডের নিজস্ব ভবন এবং জনবল নিয়োগ বৃদ্ধি করা, ময়মনসিংহের যানজট নিরসনে ট্রাফিক সিস্টেম পরিবর্তন করা, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের শয্যা বৃদ্ধি করা এবং নতুন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, আনন্দমোহন কলেজকে ও মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর, রাস্তাঘাট এবং অবকাঠামো উন্নয়ন কীভাবে করা যায় তা আলোচনায় তুলে ধরা হয়।

পরে প্রধান অতিথির বক্তব্যে ময়মনসিংহ জেলা নিয়ে বৃহৎ একটি প্রকল্প করা হবে জানান পরিকল্পনা মন্ত্রী।

তিনি বলেন, ইতোমধ্যে সংসদ সদস্যদের কাছে তাদের এলাকার সমস্যা গুলো চিহ্নিত করে প্রস্তাবনা দিতে তালিকা চাওয়া হয়েছে। আমাদের উদ্দেশ্য সুন্দর ও শান্ত ময়মনসিংহ গড়া। জেলার উন্নয়নের জন্য ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কাজ করা যাবে না। পরিকল্পনা নিয়ে কাজ করলে এ জেলার চেহারা পাল্টে যাবে।

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের সংসদ সদস্য মাহমুদুল হক সায়েম, ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের সংসদ সদস্য নিলুফার আনজুম পপি, ময়মনসিংহ-৪ (সদর) আসনের সংসদ সদস্য মোহিত উর রহমান, ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ-৫ (ফুলবাড়িয়া) আসনের সংসদ সদস্য মো. আবদুল মালেক সরকার, ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনের সংসদ সদস্য এ বি এম আনিছুজ্জামান, ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান সুমন, ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের সংসদ সদস্য মোহাম্মদ আবদুল ওয়াহেদ, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, জেলা পুলিশ সুপার (এসপি) মাছুম আহাম্মদ ভূঞা, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান প্রমুখ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০