ঢাকা   ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
বিতর্কিত সভাপতি লায়লা নাজনীন থেকে মুক্তি চায় নারী সংগঠন চেষ্টা’র নেতৃবৃন্দ লায়ন্স ক্লাব ডিস্ট্রিক ৩১৫বি-৩ এর ২৮তম বার্ষিক কনভেনশন অনুষ্ঠিত, সম্মাননা পেলেন খান আকতারুজ্জামান রাজউক চেয়ারম্যানকে লায়ন্স ক্লাবের ইন্টারন্যাশনাল পিন পরিয়ে দিচ্ছেন খান আকতারুজ্জামান ঢাকায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং শান্তর অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন লিটন দুই ঘণ্টায় ভোট পড়েছে ৭-৮ শতাংশ : ইসি অতিরিক্ত সচিব রাইসির মর্মান্তিক মৃত্যুতে মর্মাহত মোদি, শোক পালন করবে পাকিস্তান টানা দ্বিতীয়বার গোল্ডেন বুট পেলেন হালান্ড ডিপজলকে শিল্পী সমিতির পদে দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার, নেওয়া হচ্ছে তাবরিজে

সওজের সাবেক প্রধান প্রকৌশলী মনির হোসেন কারাগারে

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
  • 34 শেয়ার

বিজনেস ফাইল প্রতিবেদক
জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের পৃথক তিনটি মামলায় সড়ক ও জনপথের (সওজ) সাবেক প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন পাঠানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনসোমবার এ আদেশ দেন।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান সরকারি কৌঁসুলি মীর আহমেদ আলী সালাম বলেন, ৫ কোটি ৫৮ লাখ ৫৮ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মনির হোসেনের বিরুদ্ধে গত ৩ জানুয়ারি মামলা করে দুদক। ওই মামলায় তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

মীর আহমেদ আলী সালাম আরও বলেন, এসব মামলায় মনির হোসেনের স্ত্রী জেসমিন, ছেলে ও মেয়েকে আসামি করা হয়েছে। তাঁরা জামিনে আছেন।

এ কে এম মনির হোসেন ২০২২ সালের ১২ ফেব্রুয়ারি থেকে ওই বছরের ২৪ ডিসেম্বর পর্যন্ত সওজের প্রধান প্রকৌশলীর দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৬ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পুরকৌশলে প্রথম বিভাগে স্নাতক ডিগ্রি অর্জন করেন। এরপর ১৯৮৯ সালে সওজের সহকারী প্রকৌশলী হিসেবে যোগ দেন তিনি।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০