ঢাকা   ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
বিতর্কিত সভাপতি লায়লা নাজনীন থেকে মুক্তি চায় নারী সংগঠন চেষ্টা’র নেতৃবৃন্দ লায়ন্স ক্লাব ডিস্ট্রিক ৩১৫বি-৩ এর ২৮তম বার্ষিক কনভেনশন অনুষ্ঠিত, সম্মাননা পেলেন খান আকতারুজ্জামান রাজউক চেয়ারম্যানকে লায়ন্স ক্লাবের ইন্টারন্যাশনাল পিন পরিয়ে দিচ্ছেন খান আকতারুজ্জামান ঢাকায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং শান্তর অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন লিটন দুই ঘণ্টায় ভোট পড়েছে ৭-৮ শতাংশ : ইসি অতিরিক্ত সচিব রাইসির মর্মান্তিক মৃত্যুতে মর্মাহত মোদি, শোক পালন করবে পাকিস্তান টানা দ্বিতীয়বার গোল্ডেন বুট পেলেন হালান্ড ডিপজলকে শিল্পী সমিতির পদে দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার, নেওয়া হচ্ছে তাবরিজে

লালমনিরহাটে প্রবাসীর ৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত হল দৃষ্টিনন্দন মসজিদ

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : রবিবার, মে ১২, ২০২৪
  • 35 শেয়ার

আবির হোসেন সজল
কানাডায় পাড়ি জমানো শেখ রুস্তম আলী নামের এক প্রবাসীর সহযোগিতায় প্রায় পাঁচ কোটি ব্যয়ে নির্মিত দৃষ্টিনন্দন একটি মসজিদের উদ্বোধন করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি গত (শুক্রবার ১২ মে) দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পশ্চিম ফকিরপাড়া এলাকায় ওসমান জামে মসজিদ কমপ্লেক্স ও মাদরাসাতুল মানারাহ মাদ্রাসার উদ্বোধন করেন। এসময় আশপাশের গ্রাম থেকে শতশত মুসল্লী মসজিদে এসে জু’মার নামাজ আদায় করেন।

দৃষ্টিনন্দন এই মসজিদে প্রায় ১৫ শতাধিক মুসল্লী ও মহিলাদের জন্য নামাজ পড়ার সুব্যবস্থা রয়েছে। মসজিদের মাঝে একটি বড় গম্বুজ স্থাপন করা হয়েছে। পুরো মসজিদের ডিজাইন ও ফ্রন্ট ভিউ কানাডার মসজিদের আদলে নির্মাণ করা হয়েছে। এই মসজিদে বিশাল আকারে মোট ৯টি কাতারে মানুষ নামাজ আদায় করতে পারবে। উদ্বোধন অনুষ্ঠানে মসজিদের খতিব হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ জমায়তে আহলে হাসীসে সেক্রেটারী জেনারেল শাইখ ড. মুহাম্মদ শহিদুল্যাহ খান মাদানী।

মসজিদ নির্মাণের বিষয় জানতে চাইলে কানাডা প্রবাসী শেখ রুস্তম আলী বলেন, “আমার দীর্ঘদিনের ইচ্ছা ছিল একটি মসজিদ নির্মাণ করার। আল্লাহর রহমতে। সেই স্বপ্ন পূরণ হয়েছে আপনারা সকলে আমার পরিবারের জন্য দোয়া করবেন।”

উদ্বোধন অনুষ্ঠানে লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন এমপি বলেন, “সবাই বিদেশে গিয়ে দেশের কথা ভুলে যায় কিন্তু কানাডা প্রবাসী রুস্তম আলী আমাদের এলাকার কথা চিন্তা করে নিজ উদ্যোগে একটি মসজিদ নির্মাণ করেছেন। আল্লাহ তার পরিবারকে বেহেস্তবাসী করুক।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০