ঢাকা   ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

লালমনিরহাটে আলোচিত হত্যা মামলার মূল হোতা রবিউল গ্রেফতার

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শুক্রবার, ফেব্রুয়ারি ৯, ২০২৪
  • 39 শেয়ার

আবির হোসেন সজল, লালমনিরহাট
লালমনিরহাটে ছোট ভাইয়ের কোদালের কোপে বড় ভাই খুনের ঘটনায় চব্বিশ ঘণ্টার মধ্যে আসামী ছোট ভাই রবিউল ইসলামকে গ্রেফতার করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার (৮ফেব্রুয়ারি) বিকেলে লালমনিরহাট জেলা পুলিশের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে লালমনিরহাট পুলিশ সুপার সাইফুল ইসলাম এ কথা জানান।
এর আগে বুধবার (৭ফেব্রুয়ারি) তথ্য প্রযুক্তির সাহায়তায় রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার চেংমারারি ইউনিয়নের ক্লাব বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
গত ৫ ফেব্রুয়ারি সকালে জমিতে সেচ দেয়ার ড্রেনকে কেন্দ্র করে ছোট ভাইয়ের কোদালের আঘাতে গুরুতর আহত হয় বড় ভাই মিজানুর রহমান। ওই দিনেই তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (৬ফেব্রুয়ারি) ভোর রাতে তিনি মারা যান। নিহত মিজানুর উপজেলার বসিনটারী এলাকার খাইরুল ইসলাম এর বড় ছেলে।
আসামী রবিউল ইসলামকে বৃহস্পতিবার আদালতে হাজির করা হলে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিলে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানায়, জমিজমাকে কেন্দ্র করে ওইদিন বসিনটারী এলাকায় জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে ছোট ভাই রবিউল ইসলাম বড় ভাই মিজানুর রহমানকে কোদাল দিয়ে মাথায় আঘাত করেন। গুরুতর আহত অবস্থায় প্রথমে আদিতমারী হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মিজানুর রহমান ভোরে মারা যান।
নিহতের স্ত্রী জমিলা খাতুন বাদী হয়ে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাতে আদিতমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোপন সূত্রের ভিত্তিতে অভিযান চালিয়ে রংপুরের মিঠাপুকুরের চেংমারী এলাকা থেকে আসামী রবিউল ইসলামকে গ্রেফতার করে পুলিশ।
লালমনিরহাট পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, মামলার তদন্ত অব্যাহত আছে। তদন্ত শেষে ঘটনার আরও বিস্তারিত জানা যাবে বলে জানান তিনি।
এসময় অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন, আদিতমারী থানার ওসি মাহমুদ উন নবী, মামলার তদন্তকারী কর্মকর্তা আমিনুর ইসলাম সহ জেলার বিভিন্ন পর্যায়ের সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০