ঢাকা   ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
লায়ন্স ক্লাব ডিস্ট্রিক ৩১৫বি-৩ এর ২৮তম বার্ষিক কনভেনশন অনুষ্ঠিত, সম্মাননা পেলেন খান আকতারুজ্জামান রাজউক চেয়ারম্যানকে লায়ন্স ক্লাবের ইন্টারন্যাশনাল পিন পরিয়ে দিচ্ছেন খান আকতারুজ্জামান ঢাকায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং শান্তর অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন লিটন দুই ঘণ্টায় ভোট পড়েছে ৭-৮ শতাংশ : ইসি অতিরিক্ত সচিব রাইসির মর্মান্তিক মৃত্যুতে মর্মাহত মোদি, শোক পালন করবে পাকিস্তান টানা দ্বিতীয়বার গোল্ডেন বুট পেলেন হালান্ড ডিপজলকে শিল্পী সমিতির পদে দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার, নেওয়া হচ্ছে তাবরিজে গণপূর্তের ই/এম সার্কেল-২ “কার্যালয় চলে ২০% কমিশনে”

যানজট সহনীয় রাখতে গুলিস্তানে ট্রাফিক মতিঝিল বিভাগের অংশীজন সভা

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, মে ১৫, ২০২৪
  • 28 শেয়ার

বিজনেস ফাইল প্রতিবেদক
রাজধানীর গুলিস্তান কেন্দ্রিক পরিবহন মালিক, ড্রাইভার-হেলপার, কমিউনিটি পুলিশের সাথে ট্রাফিক মতিঝিল বিভাগের সচেতনতামূলক অংশীজন সভা অনুষ্ঠিত হয়।
ডিএমপির ট্রাফিক-মতিঝিল বিভাগের ডিসি (অতিরিক্ত ডিআইজি) মোহাম্মদ মইনুল হাসান পিপিএমের নির্দেশে গতকাল মঙ্গলবার (১৪ মে) গুলিস্তান শহীদ মতিউর রহমান পার্কে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বিভিন্ন পরিবহন মালিক, ড্রাইভার-হেলপার, কমিউনিটি পুলিশ এবং ট্রাফিক-মতিঝিল বিভাগের বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তা উপস্থিত ছিলেন।
জানা যায়, ট্রাফিক মতিঝিল বিভাগের অন্তর্গত রাজধানীর গুলিস্তান অন্যতম একটি ব্যস্ততম এলাকা। প্রতিদিন লক্ষ লক্ষ লোক এ এলাকায় যাতায়াত করেন। হানিফ ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহনের তীব্র চাপ, ল্যান্ডিং স্থান ও গাড়ি ধারণ ক্ষমতা অপ্রতুল সর্বোপরি ৩০ ব্যানারের প্রায় সহস্রাধিক গাড়ি নারায়ণগঞ্জ, কুমিল্লা, নরসিংদীসহ বিভিন্ন স্থান থেকে এ এলাকায় চলাচলের কারণে ট্রাফিক ব্যবস্থায় হিমশিম খেতে হচ্ছে।
এ অবস্থায় গুলিস্তান এলাকায় যানজট সহনীয় রাখতে এবং ট্রাফিক ব্যবস্থাপনার স্বার্থে উপস্থিত সকলে নিম্নোক্ত বিষয়সমূহ মেনে চলার বিষয়ে অঙ্গীকার ব্যক্ত করেন।


১। প্রতিটি কাউন্টারে ০১ (এক) টির বেশি বাস থাকতে পারবে না এবং যাত্রী না থাকলে কাউন্টারের সামনে কোন বাস অবস্থান করতে পারবে না।
২। ফ্লাই ওভারের উঠা ও নামার মুখে কোন অবস্থায় যানবাহন থামিয়ে যাত্রী উঠা/নামা করা যাবে না।
৩। নির্দিষ্ট জায়গা ছাড়া যাত্রী উঠানো/নামানো যাবে না। সেক্ষেত্রে বাস ফুটাপাথের সাথে ঘেঁষে দ্রুততম সময়ে যাত্রী উঠানো/নামানো সম্পন্ন করতে হবে।
৪। আহাদ বক্সের সামনে, বঙ্গবন্ধু স্কয়ারের পিছনে, ডন প্লাজার সামনে কোন অবস্থায় যানবাহন দাঁড়ানো যাবেনা।
৫। প্রতিযোগিতা করে রাস্তা প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবেনা।
ট্রাফিক মতিঝিল বিভাগ জানায়, উল্লেখিত বিষয়গুলো মনিটরিং করা হবে ও কোনোপ্রকার ব্যত্যয় ঘটলে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
এছাড়া ট্রাফিক মতিঝিল বিভাগ সকল পথচারীদের ট্রাফিক আইন মেনে চলার সংস্কৃতি লালন-পালন করার অনুরোধ জানিয়েছে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০