ঢাকা   ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মোহাম্মদপুর বেড়িবাঁধে সিটি কর্পোরেশনের উচ্ছেদ অভিযান

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : রবিবার, ডিসেম্বর ১০, ২০২৩
  • 88 শেয়ার

জহুরুল আলম জাবেদ
মোহাম্মদপুর বেড়িবাঁধে সিটি কর্পোরেশনের উচ্ছেদ অভিযান, চার প্রতিষ্ঠানকে,২ লাখ ২০ হাজার টাকা জরিমানা। রাজধানীর মোহাম্মদপুরের বেরীবাঁধ দখল করে রাখা স্থাপনায় উচ্ছেদ অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। শনিবার (৯ ডিসেম্বর) সকাল ১১টায় মোহাম্মদপুর বেরীবাঁধের জাকের ডেইরি ফার্ম এলাকায় এ অভিযান চালানো হয়।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা মোতাকাব্বির আহমেদের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আসিফ আহমেদ উপস্থিত ছিলেন।এ সময় চারটি ‘স’ মিলকে ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

তবে, উচ্ছেদ অভিযান নিয়ে জাকের ডেইরি ফার্মের মালিক সাজ্জাদ হোসেন জানান ভিন্ন কথা। তিনি বলেন, গত বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) উত্তর সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা মোতাকাব্বির আহমেদ এসে আমাদের সকল স্থাপনা ২৪ ঘন্টার মধ্যে সরিয়ে ফেলতে বলেন। অন্যথায় আমাদের সব স্থাপনা উচ্ছেদ করা হবে। কিন্তু ওইদিন থেকে টানা বৃষ্টি থাকায় এগুলো সরাতে পারিনি। এছাড়াও, আমার ফার্মে তখন দুইশ গরু,একশো ছাগল ও আরও একশো ভেড়া ছিলো। এই বৃষ্টির মধ্যে এগুলো কোথায় সরাবো তাই কম দামে সব পশুগুলো বিক্রী করে দিতে হয়েছে।

তিনি আরও অভিযোগ করে বলেন,আমরা বেরীবাঁধের পাশে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় অস্থায়ী স্থাপনা করে গরুর খামার বানিয়েছি। এটা আমাদের দীর্ঘদিনের গরুর ফার্ম। আমাদের মতো বেরীবাঁধের পুরো এলাকায় এমন অনেক গরুর খামার গড়ে ওঠেছে। কিন্তু অন্য কাউকে উচ্ছেদ না করেই আমাদের খামারটি হঠাৎ করে উচ্ছেদ করতে হলো? আশপাশের কোন স্থাপনাতেই উচ্ছেদ চালানো হচ্ছে না বলে অভিযোগ করেন জাকের ডেইরি ফার্মের মালিক। তিনি বলেন এতে আমার প্রায় কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০