ঢাকা   ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মাস্টার্স অ্যাথলেটিক্সে দুটি স্বর্ণ জিতেছেন ভারত্তোলক শাহরিয়া সুলতানা

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, জুন ২৭, ২০২৪
  • 138 শেয়ার

স্পোর্টস ডেস্ক
শাহরিয়া সুলতানা সূচির ক্রীড়াঙ্গনে পরিচিতি ভারত্তোলক এবং একজন কোচ হিসেবেই। তার মেয়ে শাম্মীও জুনিয়র পর্যায়ে নানা রেকর্ড গড়ে চলছেন। ভারত্তোলক শাহরিয়া সুলতানা আজ (বৃহস্পতিবার) মাস্টার্স অ্যাথলেটিক্সে দুটি স্বর্ণ জিতেছেন।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথমবারের মতো চলছে আন্তর্জাতিক মাস্টার্স অ্যাথলেটিক্স। বাংলাদেশসহ ভারত, নেপাল, মালদ্বীপ এবং শ্রীলঙ্কার অ্যাথলেটরাও এসেছেন। ৩৫-৭০ বছর বয়স পর্যন্ত নানা ক্যাটাগারিতে বিভিন্ন ইভেন্ট চলছে। ভারত্তোলক শাহরিয়া সুলতানা ৪০+ বয়স ক্যাটাগরিতে শটপুট ও ৪০০ মিটার স্প্রিন্টে হয়েছেন প্রথম। আগামীকাল জ্যাভলিন ও ডিসকাস থ্রো ইভেন্ট রয়েছে তার।

ভারত্তোলক শাহরিয়া সুলতানার ক্রীড়াঙ্গনে পথচলা শুরু হয়েছিল অ্যাথলেটিক্স দিয়েই। স্কুল-বিশ্ববিদ্যালয় পর্যায়ে অ্যাথলেটিক্স করতেন। জাতীয় পর্যায়ে পদক না থাকলেও ছিল অংশগ্রহণ। পরবর্তীতে ভারত্তোলনে ক্যারিয়ার গড়েন। তবে অ্যাথলেটিক্সের সঙ্গে যোগাযোগ রেখেছেন তিনি,‌ ‘২০১৫ সাল থেকে মাস্টার্স অ্যাথলেটিক্স প্রতিযোগিতা শুরু হয়েছে। আমি অংশগ্রহণের চেষ্টা করি। এবার প্রথমবারের মতো ঢাকায় আন্তজাতিক মাস্টার্স অ্যাথলেটিক্স হচ্ছে। তাই এই সুযোগ মিস করিনি। বাংলাদেশ কাস্টমসের হয়ে অংশগ্রহণ করেছি। চারটির বেশি ইভেন্টে অংশগ্রহণের সুযোগ নেই, তাই তিনটি থ্রো ইভেন্ট ও একটি রানিং ইভেন্ট বেছে নিয়েছি।’

নেপাল, ভারত ও শ্রীলঙ্কা থেকে তেমন তারকা অ্যাথলেট আসেননি। স্থানীয় অ্যাথলেটরা এই টুর্নামেন্টে খেলছেন। বাংলাদেশের অবশ্য সাবেক অনেক তারকাই অংশগ্রহণ করছেন। সর্বাধিক বারের দ্রুততম মানবী নাজমুন নাহার বিউটি খেলছেন ৩৫+ ক্যাটাগরিতে। ৪০০ মিটার স্প্রিন্টে তিনি প্রথমও হয়েছেন। এই টুর্নামেন্টে পদকের চেয়ে অংশগ্রহণ-সৌহাদ্যর্তা-মিলনমেলাই বড় প্রাপ্তি।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০