ঢাকা   ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
লায়ন্স ক্লাব ডিস্ট্রিক ৩১৫বি-৩ এর ২৮তম বার্ষিক কনভেনশন অনুষ্ঠিত, সম্মাননা পেলেন খান আকতারুজ্জামান রাজউক চেয়ারম্যানকে লায়ন্স ক্লাবের ইন্টারন্যাশনাল পিন পরিয়ে দিচ্ছেন খান আকতারুজ্জামান ঢাকায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং শান্তর অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন লিটন দুই ঘণ্টায় ভোট পড়েছে ৭-৮ শতাংশ : ইসি অতিরিক্ত সচিব রাইসির মর্মান্তিক মৃত্যুতে মর্মাহত মোদি, শোক পালন করবে পাকিস্তান টানা দ্বিতীয়বার গোল্ডেন বুট পেলেন হালান্ড ডিপজলকে শিল্পী সমিতির পদে দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার, নেওয়া হচ্ছে তাবরিজে গণপূর্তের ই/এম সার্কেল-২ “কার্যালয় চলে ২০% কমিশনে”

বাস স্টপেজ ব্যবহারে বিবরণসহ ব্যানার স্থাপন ট্রাফিক মতিঝিল বিভাগের

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, এপ্রিল ৩, ২০২৪
  • 219 শেয়ার

আমার কাগজ প্রতিবেদক
গণপরিবহনের শৃঙ্খলা ফেরাতে, যাত্রীদের বাস স্টপেজ সম্পর্কে স্পষ্ট ধারণা দেওয়া এবং গণপরিবহনে স্টাফদের হয়রানি দূর করতে গতকাল বাস স্টপেজের বিবরণসহ ব্যানার স্থাপন করেছে ট্রাফিক মতিঝিল বিভাগ। ট্রাফিক-মতিঝিল বিভাগের রামপুরা জোনের সহকারী পুলিশ কমিশনার মো. আরিফুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানান।
জানা যায়, রাজধানীর যাত্রী সাধারণ ও যেখানে সেখানে যত্র-তত্র রাস্তার মধ্যে দাঁড়িয়ে গাড়িতে ওঠার জন্য হাত উঠাচ্ছে এবং নিয়ম না মেনেই গণপরিবহন গুলো সেখানে থামছে। ফলে সড়কে ট্রাফিক প্রেসারকে বহুলাংশে ত্বরান্বিত করছে।
ট্রাফিক মতিঝিল বিভাগ সূত্রে জানা যায়, যানজটমুক্ত নগরী উপহার দিতে যেকোনো ধরনের বিশৃঙ্খল অবস্থা থেকে উত্তরনের জন্য ডিএমপি হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)-এর ‘স্পট ভিত্তিক’ সমস্যা চিহ্নিতকরণ এবং সেগুলো সমাধানের লক্ষ্যে কাজ করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন।
ট্রাফিক মতিঝিল বিভাগের উপ পুলিশ কমিশনার মোহাম্মদ মইনুল হাসান পিপিএম (অতিরিক্ত ডিআইজি) জানান, ডিএমপি কমিশনার স্যারের নির্দেশনা মোতাবেক রামপুরা ট্রাফিক জোন এলাকায় গণপরিবহনে চলাচলকারী যাত্রীদের সচেতন ও নির্দিষ্ট স্টপেজ ব্যবহারে উদ্বুদ্ধকরণের জন্য বিভিন্ন বাস স্টপেজের নির্দিষ্ট স্থান সম্বলিত ব্যানার টানানো হয়েছে। এতে করে যাত্রী সাধারণ কাউকে জিজ্ঞেস না করেই তাদের স্ব স্ব স্টপেজে দাঁড়াতে পারবেন এবং বাস স্টপেজ সম্পর্কে ধারনা পাবেন। অন্যদিকে তারা সঠিক স্থান থেকে গণপরিবহনে উঠতে এবং নামতে পারবেন। ফলশ্রুতিতে, সড়কে বিশৃঙ্খলা এবং ট্রাফিক প্রেশারসহ সড়ক দুর্ঘটনা অনেকাংশে কমে যাবে।


সরেজমিনে দেখা যায়, ট্রাফিক মতিঝিল বিভাগের উদ্যোগে রামপুরা জোনের মেরাদিয়া, ফরাজি হাসপাতাল, আবুল হোটেল, রামপুরা কাঁচাবাজার ও রামপুরা ব্রিজ কেন্দ্রিক বিভিন্ন স্থানে এরকম বাস স্টপেজ সম্বলিত ব্যানার টানানো হয়েছে। এ সময় উৎসুক জনতার ব্যানারের দিকে দৃষ্টি আকর্ষণ চোখে পড়ার মত। সচেতনতামূলক ব্যানার স্থাপন করায় যাত্রী সাধারণ ও উপস্থিত লোকজন ট্রাফিক পুলিশের এ কাজের প্রশংসা করেন।
ট্রাফিক মতিঝিল বিভাগ সড়কে চলাচলকারী সর্বস্তরের জনসাধারণ, পথচারী, পরিবহন চালক, যাত্রী সাধারণসহ সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা ও ট্রাফিক আইন মেনে চলার সংস্কৃতি লালন-পালন করার প্রত্যাশা করছে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০