ঢাকা   ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গভবনের সামনে উল্টোপথে অযান্ত্রিক যানবাহন চলাচল বন্ধে কার্যকরী পদক্ষেপ

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শনিবার, মার্চ ৩০, ২০২৪
  • 112 শেয়ার

বিজনেস ফাইল প্রতিবেদক
বঙ্গভবনের সামনে উল্টোপথে অযান্ত্রিক যানবাহন চলাচল বন্ধে রোড ডিভাইডারের মাঝে খুঁটি, ভারী কংক্রিটের কোন দিয়ে রাস্তায় ৪০ ফুট লেন স্থাপন করা হয়। ডিএমপি কমিশনার মো. হাবিবুর রহমানের নির্দেশনায় ট্রাফিক মতিঝিল বিভাগের উদ্যোগে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
সরেজমিনে দেখা যায়, রাষ্ট্রপতির কার্যালয় ও বাসভবন ‘বঙ্গভবন ’ এর সামনে ‘শাওয়ার ক্রসিং’ সংলগ্ন মিডআইল্যান্ডের মাঝখান দিয়ে অথবা ভাঙ্গা অংশ দিয়ে উল্টো পথে রিকশার আসা-যাওয়ার নিত্যনৈমিত্তিক বিষয়ে পরিণত হয়েছিল। ঠিক একই রাস্তায় দক্ষিণ তথা ওয়ারী এলাকা থেকে আগত রিকশা ‘শাওয়ার ক্রসিং’ এর সামনে এসে রাজউক ক্রসিংয়ের দিকে লাইন ধরে উল্টো পথে আসা ছিল একটি নিয়মিত বিষয়।


ট্রাফিক মতিঝিল বিভাগের উপ পুলিশ কমিশনার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ মইনুল হাসান পিপিএম বলেন, ডিএমপি কমিশনার স্যারের ‘স্পটভিত্তিক’ সমস্যা সমাধানের নির্দেশনার আলোকে এ অবস্থা থেকে উত্তরণের জন্য ট্রাফিক শৃঙ্খলার স্বার্থে ইঞ্জিনিয়ারিং চালু করা হয়। এ ব্যবস্থার মধ্যে বিশেষ ট্রাফিক মতিঝিল বিভাগ কর্তৃক সম্প্রতি উক্ত স্থানের ভাঙ্গা রোড ডিভাইডারে ২০টি পিলার তথা খুঁটি, ২০টি ভারী কংক্রিটের কোন এবং ৪০ ফুট দীর্ঘ লেন স্থাপন করা হয়। ফলশ্রতিতে, উল্টো আসা অযান্ত্রিক যানবাহন শতভাগ বন্ধ হয়ে যায়।
সচেতন মহল মতিঝিল ট্রাফিক বিভাগের এ ধরনের সমযোপযোগী কার্যক্রমের ভূয়সী প্রশংসা করছেন। এনফোর্সমেন্ট এর পরিবর্তে ট্রাফিক ইঞ্জিনিয়ারিংয়ের মাধ্যমে উক্ত সড়কে শৃঙ্খলা এখন চোখে পড়ার মতো।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০