ঢাকা   ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
বিতর্কিত সভাপতি লায়লা নাজনীন থেকে মুক্তি চায় নারী সংগঠন চেষ্টা’র নেতৃবৃন্দ লায়ন্স ক্লাব ডিস্ট্রিক ৩১৫বি-৩ এর ২৮তম বার্ষিক কনভেনশন অনুষ্ঠিত, সম্মাননা পেলেন খান আকতারুজ্জামান রাজউক চেয়ারম্যানকে লায়ন্স ক্লাবের ইন্টারন্যাশনাল পিন পরিয়ে দিচ্ছেন খান আকতারুজ্জামান ঢাকায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং শান্তর অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন লিটন দুই ঘণ্টায় ভোট পড়েছে ৭-৮ শতাংশ : ইসি অতিরিক্ত সচিব রাইসির মর্মান্তিক মৃত্যুতে মর্মাহত মোদি, শোক পালন করবে পাকিস্তান টানা দ্বিতীয়বার গোল্ডেন বুট পেলেন হালান্ড ডিপজলকে শিল্পী সমিতির পদে দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার, নেওয়া হচ্ছে তাবরিজে

ফুটপাতের অবৈধ দোকান ও হকার উচ্ছেদে ট্রাফিক মতিঝিল বিভাগের অভিযান

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শনিবার, মে ১১, ২০২৪
  • 60 শেয়ার

বিজনেস ফাইল প্রতিবেদক
রাজধানীর খিলগাঁও তালতলা মার্কেট এলাকায় রাস্তার পাশে ফুটপাতে থাকা অবৈধ দোকান উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে ডিএমপির ট্রাফিক মতিঝিল বিভাগ।
আজ শনিবার (১১ মে) মদিনা হোটেল থেকে খিলগাঁও তালতলা মার্কেট পর্যন্ত রাস্তার উভয় পাশের অবৈধভাবে দখলদারিত্বের বিরুদ্ধে এ উচ্ছেদ অভিযান চালানো হয়। একইসাথে উক্ত এলাকায় নো-পার্কিং জোনে বেআইনিভাবে পার্কিংকৃত শতাধিক বাইক, প্রাইভেট কার ও অন্যান্য যানবাহনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।


জানা যায়, রাজধানী ঢাকার ভোজন রসিকদের অন্যতম পছন্দের তালিকায় রয়েছে খিলগাঁও তালতলা এলাকা। অত্র এলাকার মদিনা হোটেল থেকে খিলগাঁও তালতলা মার্কেট পর্যন্ত রাস্তার উভয় পার্শ্বে ও ফুটপাতে শতাধিক হকার, পিঠাপুলির দোকান, জুতার দোকান ও ফুড কোর্ট অবৈধভাবে ব্যাঙের ছাতার মতো গড়ে উঠেছে। রাস্তার দুই পার্শ্বে এইসব অবৈধ দোকানপাটের জন্য জনসাধারণের স্বাভাবিক হাঁটাচলা করা দুষ্কর হয়ে পড়েছে।
অভিযানের বিষয়ে ট্রাফিক মতিঝিল বিভাগ জানিয়েছে, নাগরিকদের স্বাচ্ছন্দে যাতায়াতের সুবিধার জন্য ফুটপাত তৈরি করেছে সরকার। অবাধে এ ফুটপাত দখল করে দোকান গড়ে উঠায় পথচারীদের হাঁটা-চলায় ব্যাপক বিঘ্ন সৃষ্টি হচ্ছে। পাশাপাশি নাগরিকদের পড়তে হচ্ছে যানজটের কবলে। ট্রাফিক বিভাগ জানায়, ফুটপাত দখলমুক্ত করে জনগণের অবাধ চলাচল নিশ্চিত করার লক্ষ্যেই এ অভিযান চালানো হচ্ছে। হকার উচ্ছেদে এবং ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় আমাদের এরকম অভিযান কার্যক্রম চলমান থাকবে।
এছাড়া ট্রাফিক মতিঝিল বিভাগ সকল পথচারীদের ট্রাফিক আইন মেনে চলার সংস্কৃতি লালন ও পালন করার অনুরোধ জানিয়েছে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০