ঢাকা   ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
বিতর্কিত সভাপতি লায়লা নাজনীন থেকে মুক্তি চায় নারী সংগঠন চেষ্টা’র নেতৃবৃন্দ লায়ন্স ক্লাব ডিস্ট্রিক ৩১৫বি-৩ এর ২৮তম বার্ষিক কনভেনশন অনুষ্ঠিত, সম্মাননা পেলেন খান আকতারুজ্জামান রাজউক চেয়ারম্যানকে লায়ন্স ক্লাবের ইন্টারন্যাশনাল পিন পরিয়ে দিচ্ছেন খান আকতারুজ্জামান ঢাকায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং শান্তর অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন লিটন দুই ঘণ্টায় ভোট পড়েছে ৭-৮ শতাংশ : ইসি অতিরিক্ত সচিব রাইসির মর্মান্তিক মৃত্যুতে মর্মাহত মোদি, শোক পালন করবে পাকিস্তান টানা দ্বিতীয়বার গোল্ডেন বুট পেলেন হালান্ড ডিপজলকে শিল্পী সমিতির পদে দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার, নেওয়া হচ্ছে তাবরিজে

পানি উন্নয়ন বোর্ডের নতুন ডিজি প্রকৌশলী আমিরুল হক ভূঁঞা

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : রবিবার, মার্চ ১০, ২০২৪
  • 81 শেয়ার

বিজনেস ফাইল প্রতিবেদক
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে মহাপরিচালক পদে যোগদান করেছেন প্রকৌশলী মুহাম্মদ আমিরুল হক ভূঞা। বর্তমান পদে যোগদানের আগে তিনি অতিরিক্ত মহাপরিচালক (পশ্চিম রিজিয়ন) পদে কর্মরত ছিলেন। তিনি ১৯৮৭ সালে তৎকালীন বিআইটি, রাজশাহী (বর্তমানে রুয়েট) থেকে বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেন। ১৯৯২ সালে তিনি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী (পুর) পদে যোগদান করে বিভিন্ন পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। চাকরিজীবনে তিনি তিস্তা ব্যারেজ প্রকল্প, হাইড্রলোজি, প্রসেসিং অ্যান্ড ফ্লাড ফোরকাস্টিং সার্কেল, বিভিন্ন নদী তীর সংরক্ষণ প্রকল্প ও মাঠ পর্যায়ের বিভিন্ন দপ্তরে সাফল্য ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে দীর্ঘ ৩২ বছর চাকরিকালীন তিনি ইতালি, জার্মানি ও ভারতে বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করে কৃতিত্বের সঙ্গে সাফল্য অর্জন করেন এবং অর্জিত জ্ঞান বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উন্নয়নে সফলভাবে প্রয়োগ করেন। প্রকৌশলী মুহাম্মদ আমিরুল হক ভূঞা ১৯৬৬ সালে সিরাজগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের আজীবন ফেলো।
এদিকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নতুন মহাপরিচালক প্রকৌশলী আমিরুল হক ভূঁঞাকে অভিনন্দন ও সদ্য সাবেক মহাপরিচালক প্রকৌশলী এস এম শহিদুল ইসলাম বিদায়ী ফুলেল শুভেচ্ছা জানান বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। সাধারণ সম্পাদক অভি চৌধুরীর নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন বিপিএইচআর মহাসচিব কণ্ঠশিল্পী নাঈম আহমেদ প্রমুখ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০