ঢাকা   ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক শহিদুল ইসলাম

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শনিবার, ফেব্রুয়ারি ৩, ২০২৪
  • 23 শেয়ার

বিজনেস ফাইল প্রতিবেদক
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক হিসেবে যোগদান করেছেন প্রকৌশলী এসএম শহিদুল ইসলাম। গত ২০ আগস্ট এ পদে যোগ দেন তিনি। এর আগে বোর্ডের অতিরিক্ত মহাপরিচালকের (পূর্ব রিজিয়ন) দায়িত্বে ছিলেন তিনি।

প্রকৌশলী এস এম শহিদুল ইসলাম ১৯৮০ সালে দিনাজপুর জিলা স্কুল থেকে এসএসসি ও ১৯৮২ সালে দিনাজপুর সরকারি কলেজ থেকে এইচএসসি এবং ১৯৮৭ সালে তৎকালীন বিআইটি, রাজশাহী (বর্তমানে রুয়েট) থেকে বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৯ সালে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে রংপুর কোয়ালিটি কন্ট্রোল বিভাগে সহকারী প্রকৌশলী (পুর) পদে যোগদান করেন।

চাকরিজীবনে তিনি তিস্তা ব্যারেজ প্রকল্প, ক্যাপিটাল (পাইলট) ড্রেজিং প্রকল্প, পরিকল্পনা, বিভিন্ন নদী তীর সংরক্ষণ প্রকল্প, হাওর অঞ্চল ও মাঠপর্যায়ের বিভিন্ন দপ্তরে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে দীর্ঘ ৩৩ বছর চাকরিকালীন তিনি ইতালি, জার্মানি, ফিলিপাইন ও সিঙ্গাপুরে বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণে অংশ নিয়েছেন। প্রকৌশলী এস, এম, শহিদুল ইসলাম ১৯৬৫ সালে দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার দক্ষিণনগর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের সদস্য।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০