ঢাকা   ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নৌকা প্রতীকে লড়াই করে তিন প্রতিমন্ত্রীর নৌকাডুবি

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, জানুয়ারি ৯, ২০২৪
  • 34 শেয়ার

বিজনেস ফাইল প্রতিবেদক

সরকারের তিনজন প্রতিমন্ত্রী নৌকা প্রতীকে লড়াই করে ভোটে হেরে গেছেন।

এরমধ্যে আছেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী দুইবারের সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলী, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী দুই বারের সংসদ সদস্য এনামুর রহমান এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী তিনবারের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য। তারা তিনজনই হেরেছেন আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীর কাছে।

ঢাকা-১৯ আসনে আওয়ামী লীগের প্রার্থী এনামুর রহমানকে হারিয়ে বিজয়ী হয়েছেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম। সাইফুল পেয়েছেন ৮৪ হাজার ৪১২ ভোট আর তৃতীয় স্থানে থাকা এনামুর রহমান পেয়েছেন ৫৬ হাজার ৩৬১ ভোট। এই আসনে আওয়ামী লীগের আরেক নেতা সাবেক সংসদ সদস্য তৌহিদ জং মুরাদ ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৭৬ হাজার ২০২ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন।

যশোর-৫ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী স্বপন ভট্টাচার্য নৌকা প্রতীক নিয়ে ৭২ হাজার ৩৩২ ভোট পেয়েছেন। ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা ইয়াকুব আলী ৭৭ হাজার ৪৬৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

হবিগঞ্জ ৪ আসনে নৌকার প্রার্থী বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এক লাখ ভোটের ব্যবধানে হেরেছেন স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের কাছে। ব্যারিস্টার সুমন পেয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৯৯ ভোট। মাহবুব আলী পেয়েছেন ৬৯ হাজার ৫৪৩ ভোট।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের পরিচিত মুখ ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন যুবলীগের রাজনীতির সঙ্গে যুক্ত এ প্রার্থী।

এবারের নির্বাচনের আগে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনকে কুড়িগ্রাম-৪ আসনে নৌকার মনোনয়ন দেওয়া হয়নি। তার জায়গায় বিপ্লব হাসান আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন।

খুলনা-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়নি শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানকে। তার জায়গায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেনকে বেছে নিয়েছিল আওয়ামী লীগ।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদকে এবারের নির্বাচনে ময়মনসিংহ-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়নি। সংস্কৃতি প্রতিমন্ত্রীর আসনে মনোনয়ন পেয়েছেন আব্দুল হাই আকন্দ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০