ঢাকা   ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
এবার সোনালী ব্যাংকের পদও হারাচ্ছেন ছাগলকাণ্ডের মতিউর এনবিআরের পদ থেকে সরানো হলো মতিউরকে আওয়ামী লীগের গৌরবের ৭৫ বছর: বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা সিঙ্গেল লাইফে চিন্তা নেই, ঝামেলা নেই : মোনালিসা স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার অঙ্গীকার-শপথ নিয়ে আ.লীগের সৃষ্টি ঈদের ১৩ দিনে পদ্মা সেতুতে টোল আদায় ৪২ কোটি টাকা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ সিলেট মহানগর শাখার আংশিক কমিটি ঘোষণা, অরবিন্দু সভাপতি ও নন্দলাল সম্পাদক নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী, আজ শনিবার মোদির সঙ্গে একান্ত বৈঠক কুষ্টিয়ায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ছত্রিশ ঘন্টার আল্টিমেটাম

নিকলী-বাজিতপুর আসনে নৌকা-ঈগলের লড়াইয়ের আভাস

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, জানুয়ারি ৪, ২০২৪
  • 239 শেয়ার

মোহাম্মদ খলিলুর রহমান
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের পর থেকে কিশোরগঞ্জ-৫ আসনে প্রার্থীদের পদচারণা ও প্রচারণা বেড়ে চলেছে । নিকলী-বাজিতপুর আসনে এবারের জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীর সংখ্যা ৬ জন হলেও মূলত নির্বাচনী প্রচার প্রচারণায় অনেকটা এগিয়ে রয়েছেন বর্তমান সংসদ সদস্য মো. আফজাল হোসেন নৌকা আর স্বতন্ত্র প্রার্থী বাবু সুব্রত পাল (সিআইপি) ঈগল প্রতীক নিয়ে । এলাকার সাধারণ ভোটাররা মনে করেন এবার এই দুইজনের মধ্যে হাড্ডাহাড্ডি ভোটের লড়াই হবে ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি-জামায়াত অংশ না নেওয়ায় সাধারণ ভোটারদের মধ্যে স্বতঃস্ফূর্ত নির্বাচনি উৎসবে ভাটা পড়েছে। এই নির্বাচন নিয়ে ভোটার ও সাধারণের মধ্যে তেমন কোনো আগ্রহ দেখা যাচ্ছে না। প্রধান প্রতিপক্ষের শূন্যতা পূরণের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থীর কাল হয়ে দাঁড়িয়েছে স্বতন্ত্র প্রার্থীর ঈগল মার্কা ।

নৌকা আর ঈগল প্রতীকের প্রার্থীরা ভোর থেকে রাত পর্যন্ত বিরামহীন ভাবে নির্বাচনী এলাকায় প্রার্থী নিজে এবং তাদের কর্মী-সমর্থকরা দিনরাত গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। পোস্টার সাঁটানো, মাইকিং, পাড়া-মহল্লায় গণসংযোগ নিয়ে ব্যস্ত সময় পার করছেন তারা।
বিভিন্ন সভা গণসংযোগে বর্তমান সাংসদ মো. আফজাল হোসেন এলাকার উন্নয়নে অসমাপ্ত কাজগুলিকে এগিয়ে নিতে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগনের কাছে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করছেন।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী বাবু সুব্রত পাল দলের ত্যাগী নেতা কর্মীদের নিয়ে শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রতিশ্রুতি দিয়ে বাজিতপুর- নিকলী চষে বেড়েছে ।

এই আসনে অপর চার প্রার্থী হলেন জাতীয় পার্টি মাহবুবুল আলম, কৃষক শ্রমিক জনতা লীগ সাজ্জাত হোসেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ইমদাদুল হক, তৃনমূল বিএনপির মোঃ সোহরাব হোসেন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট রবিন মিয়া নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাজিতপুর- নিকলীর সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল লড়াইটি শুরু হয়েছে নৌকা আর ঈগল প্রতীকে । এই দুই প্রার্থীর প্রচারণা ও জনসংযোগে চাঙ্গা রয়েছে ভোটের মাঠ। ভোর থেকে গভীর রাত পর্যন্ত সভা, সমাবেশ, উঠোন বৈঠক ও লিফটে বিতরণ করে ভোট চাচ্ছেন তারা।

বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সানোয়ার আলী শাহ সেলিম বলেন, বাজিতপুর- নিকলীর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ । উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ আফজাল হোসেনকে নৌকা মার্কা ভোট দেবে।

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা শেখ রফিকুন্নবী সাথী বলেন, আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মীরা অগ্নির ওপর দাঁড়িয়ে সুব্রত পালের পক্ষে ঈগল পাখির প্রচার কাজ চালাতে হচ্ছে। যত বাধাই আসুক ৭ জানুয়ারি ঈগলের পক্ষে নীরব বিপ্লব ঘটাবে ।

বাজিতপুর ও নিকলী উপজেলা (ইউএনও) এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা বলেন, কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনে মোট ভোটার রয়েছেন ৩ লক্ষ ৩০ হাজার ৭৬৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৭০ হাজার ৪৭১, নারী ভোটার ১ লক্ষ ৬০ হাজার ২৯২ জন । এবারের সংসদ নির্বাচনে এই আসনে ৬ জন প্রার্থী হয়েছেন। নির্বাচন সুষ্ঠু করতে সব রকম প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। একটি সুন্দর, সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও উৎসবমুখর নির্বাচন উপহার দেওয়ার লক্ষে কাজ করছে তারা।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০