ঢাকা   ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ ইউএসএ’র প্রথম কার্যকরী সভা ও বিজয় উদযাপন

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, জানুয়ারি ৩১, ২০২৪
  • 82 শেয়ার

বিজনেস ফাইল ডেস্ক
নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ ইউএসএ’র উদ্যোগে ম্যাসাচুসেটস-এর ক্যামব্রিজ শহরে গত ২৮ জানুয়ারি কার্যনির্বাহী কমিটি, উপদেষ্টা কমিটি ও পৃষ্ঠপোষক কমিটি-২০২৪ সালের প্রথম সাংগঠনিক সভা ও যৌথ সমন্বয় সভা এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের বিজয় উদযাপন অনুষ্ঠিত হয়।
সোফিদা বসু বিন্দুর সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক টিপু চৌধুরীর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উল্লেখিত কমিটির উপদেষ্টা, পৃষ্ঠপোষক, সদস্য ও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
প্রিয়তা’র কন্ঠে দু-দেশের জাতীয় সংগীতের কোরাস এবং জাতির জনক ও তাঁর পরিবার, স্বাধীনতার সূর্য সন্তান – শহীদান, বীর মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনাদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও প্রার্থনা জানিয়ে অনুষ্ঠানটির দারুন শুভারম্ভ করেন মুজিব আদর্শের নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ উপস্থিতি।
সবাইকে স্বাগত জানিয়ে শুরুতেই সাংগঠনিক কর্মসূচির রুপরেখা প্রণয়ণ প্রস্তাবনা ব্যাখ্যা করেন টিপু চৌধুরী। সেই সাথে আওয়ামী পরিবারের বন্ধন, সাংগঠনিক যোগ্যতা, দায়বদ্ধতা ও সামর্থ্য, সদস্য নবায়ন, বাৎসরিক পূর্ব নির্ধারিত সভা, দলীয় ও জাতীয় ইভেন্ট উদযাপন বিষয়ে কার্যকরী সদ্ধান্তের নিমিত্তে সকলের মতামত চেয়ে উন্মুক্ত আলোচনা ও মতামত আহŸান করে সাংগঠনিক সিদ্ধান্ত গৃহীত হয়।
অভিনন্দন জ্ঞাপন করা হয় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় এবং নবগঠিত সরকার, সংসদ ও বাংলাদেশের জনগণকে। বক্তারা বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব এবং চলমান উন্নয়নের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং দেশের মানুষের প্রাত্যহিক নাগরিক জীবনে বিপর্যয় সৃষ্টিকারী রাজনৈতিক দেউলিয়াত্ববরণকারী বিএনপি ও তার দেশী বিদেশী দোসরদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ ও গভীর উদ্বেগ প্রকাশ করেন। মুক্তিযুদ্ধের চেতনায় শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনী মেনিফেস্টো বাস্তবায়নে স্মার্ট বামুক্তি যুদ্ধের চেতনায় শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনী মেনিফেস্টো বাস্তবায়নে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকল দেশ প্রেমিক প্রবাসীদের যার যার অবস্থান থেকে আত্মনিয়োগের আহ্বান জানানো হয়।
প্রাসঙ্গিক বিষয় ও আলোচনায় USA Interstate and and intercontinental Awami State Activities এর সাথে সাথে স্থানীয় Congressman and State Representative বৃন্দের সাথে পারস্পরিক মত বিনিময় এবং আত্মমর্যাদাশীল বাংলাদেশের জন্য কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন উপস্থিতি।
দলীয় সদস্য নিবন্ধন, নবায়ন, স্থানীয়ভাবে এবং বাংলাদেশে জনহিতকর সেবামূলক কাজে আত্মনিয়োগ ও সহযোগি তার সিদ্ধান্ত গৃহীত হয়। দলমত মত নির্বিশেষে বাংলাদেশের সত্য ইতিহাস অনুসন্ধান ও অনুশীলন, জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে, শেখ হাসিনার নেতৃত্বে একটি উন্নত মর্যাদাশীল বাংলাদেশ গঠনে এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে র চেতনা বাস্তবায়নে নূতন প্রজন্মের অনেকেই যারা USA তে কাজ করছেন তাদের পাশে দাঁড়ানোর জন্য সিদ্ধান্ত গৃহীত হয়। পুনঃউদ্যোগ নেয়া হয় প্রবাসী শিশু কিশোর যুবাদের চিন্তা, গবেষণা, চর্চা, অনুশীলনে জাতির জনক বঙ্গবন্ধুর দর্শন বৃত্তি শুভারম্ভের।
সভায় শোক জ্ঞাপন ও প্রার্থনা করা হয় সংগঠনের পৃষ্ঠপোষক মোঃ ওসমান গনি ও নিউ ইংল্যান্ড মহিলা আওয়ামী লীগ সভাপতি নাসিম পারভীন এর সদ্য প্রয়াত মা এবং সদ্য প্রয়াত নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের শুভান্যুধায়ী জাফর সওদাগরের জন্য।
অনুষ্ঠানের শেষ পর্বে দেশের গান করেন প্রিয়তা ও কবিতা আবৃত্তি করেন এ কে এম মাহফুজুর রহমান, টিপু চৌধুরী, মেহেদী এবং সুহাস বড়ুয়া।
যাদের হাতে মজার মজার খাবার রান্না হয়ে এসেছিল তাদের সবাই এবং উপস্থিতিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে আগামীদিনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের কার্যক্রমকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করে সভাপতি সভার সমাপ্তি ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০