ঢাকা   ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
এবার সোনালী ব্যাংকের পদও হারাচ্ছেন ছাগলকাণ্ডের মতিউর এনবিআরের পদ থেকে সরানো হলো মতিউরকে আওয়ামী লীগের গৌরবের ৭৫ বছর: বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা সিঙ্গেল লাইফে চিন্তা নেই, ঝামেলা নেই : মোনালিসা স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার অঙ্গীকার-শপথ নিয়ে আ.লীগের সৃষ্টি ঈদের ১৩ দিনে পদ্মা সেতুতে টোল আদায় ৪২ কোটি টাকা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ সিলেট মহানগর শাখার আংশিক কমিটি ঘোষণা, অরবিন্দু সভাপতি ও নন্দলাল সম্পাদক নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী, আজ শনিবার মোদির সঙ্গে একান্ত বৈঠক কুষ্টিয়ায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ছত্রিশ ঘন্টার আল্টিমেটাম

না ফেরার দেশে হলিউড অভিনেতা টম উইলকিনসন

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, জানুয়ারি ১, ২০২৪
  • 106 শেয়ার

বিনোদন ডেস্ক

চলে গেলেন হলিউডের বিখ্যাত অভিনেতা টম উইলকিনসন। শনিবার নিজ বাড়িতেই মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

‘দ্য ফুল মন্টি’, ‘রাশ আওয়ার’, ‘শেক্সপিয়র ইন লাভ’, ‘মিচেল ক্লেটনের মতো বিখ্যাত ছবির এই অভিনেতার আকস্মিক মৃত্যু নিয়ে তেমন বিস্তারিত কিছু জানা যায়নি। তবে তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তারই এজেন্ট।

১৯৪৮ সালে উত্তর ইংল্যান্ডে জন্ম টমের। রয়্যাল অ্যাকাডেমি অফ ড্রামাটিক আর্টে যোগ দেওয়ার পর থেকে দীর্ঘ ক্যারিয়ারে টিভি ড্রামাসহ ‘রাশ আওয়ার’, ‘শেক্সপিয়র ইন লাভ’, ‘ইটারনাল সানশাইন অফ দ্য স্পটলেস মাইন্ড’র মতো নানা ছবিতে অভিনয় করেছিলেন তিনি।

তবে টম সবচেয়ে স্মরণীয় এক অভিনয় করেছিলেন ১৯৯৭ সালের কমেডি ছবি ‘দ্য ফুল মন্টি’তে।

২০০১ সালে ‘ইন দ্য বেডরুম’ ছবির জন্য অস্কারে (Oscar) সেরা অভিনেতার নমিনেশন পেয়েছিলেন তিনি। পরে ২০০৭ সালে ‘মিচেল ক্লেটন’ ছবির জন্য সেরা সহ-অভিনেতার নমিনেশনও পান টম।

২০০৯ সালে গোল্ডেন গ্লোব জিতেছিলেন তিনি। ২০০৮ সালে এমি অ্যাওয়ার্ড পান এইচবিও সিরিজ ‘জন অ্যাডামসে’র বেঞ্জামিন ফ্র্যাঙ্কলিন চরিত্রের জন্য।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০