ঢাকা   ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
লায়ন্স ক্লাব ডিস্ট্রিক ৩১৫বি-৩ এর ২৮তম বার্ষিক কনভেনশন অনুষ্ঠিত, সম্মাননা পেলেন খান আকতারুজ্জামান রাজউক চেয়ারম্যানকে লায়ন্স ক্লাবের ইন্টারন্যাশনাল পিন পরিয়ে দিচ্ছেন খান আকতারুজ্জামান ঢাকায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং শান্তর অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন লিটন দুই ঘণ্টায় ভোট পড়েছে ৭-৮ শতাংশ : ইসি অতিরিক্ত সচিব রাইসির মর্মান্তিক মৃত্যুতে মর্মাহত মোদি, শোক পালন করবে পাকিস্তান টানা দ্বিতীয়বার গোল্ডেন বুট পেলেন হালান্ড ডিপজলকে শিল্পী সমিতির পদে দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার, নেওয়া হচ্ছে তাবরিজে গণপূর্তের ই/এম সার্কেল-২ “কার্যালয় চলে ২০% কমিশনে”

নারী সংগঠন চেষ্টা’র সভাপতি লায়লা নাজনীনের বিরুদ্ধে সদস্যদের গুরুতর অভিযোগ

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, মে ১৫, ২০২৪
  • 100 শেয়ার

বিশেষ প্রতিনিধি
সেক্টর কমান্ডার্স ফোরামের মহাসচিব পদ থেকে অব্যাহতিপ্রাপ্ত, ডেসটিনির মামলায় সাজাপ্রাপ্ত এবং জামিনে মুক্ত বিতর্কিত ব্যক্তিত্ব লে. জেনারেল (অব.) এম হারুন রশিদের সহধর্মিনী লায়লা নাজনীন হারুনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে। ১২ বছর আগে প্রতিষ্ঠিত নারী সংগঠন ‘চেষ্টা’য় প্রথম দিকে ভিজে বিড়ালের মতো থাকলেও এখন তিনি রীতিমত চেঙ্গিস খানের ভূমিকায় অবতীর্ণ। তার বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, গঠনতন্ত্র না মেনে চলা, সদস্যদের সাথে দুব্যবহার, কাউকে তোয়াক্কা না করে নতুন সদস্য গ্রহণ করা ইত্যাদি অভিযোগ তার নিত্যদিনের সাথী। নানা অভিযোগ প্রমাণিত হওয়ায় মহিলা বিষয়ক অধিদপ্তর গত ৩১/03/2024 ইং তারিখ স্মারক নং-৩২.০০ ২৬00 000.06. ০০১.২৪. ১৭২ সংগঠনের ব্যাংক একাউন্ট স্থগিত করে প্রাইম ব্যাংক মৌচাক শাখা। অধিকাংশ সদস্য যেখানে সুবিধা বঞ্চিত নারী মুক্তিযোদ্ধাদের আপনকালীন সময়ে সুবিধা দেয়ার জন্য ব্যস্ত সে মুহূর্তে সভাপতি সংগঠনটিকে একটি বিতর্কিত সংগঠনে রূপান্তরিত করতে চলেছেন ।
সংগঠনের ৯/২ ধারায় মানতে তিনি (সভাপতি লায়লা নাজনীন) বাধ্য নন এমন কথা বলেছেন কমিটির সদস্যদের। গত ২০ আগস্ট ২০২১ সালে নির্বাচন অনুষ্ঠিত হলেও ৩ বছর মেয়াদ প্রায় শেষ হলেও গঠনতন্ত্র মোতাবেক এখন পর্যন্ত নির্বাচন সংক্রান্ত সিডিউল কিংবা নির্বাচন কমিশন গঠন করা হয়নি। সংগঠনটি নিয়ে জনমনে এবং সদস্যদের মধ্যে দারুণ অসন্তোষ সৃষ্টি হয়েছে। সদস্যদের দাবি সংগঠনে একটি সুষ্ঠু বিতর্কহীন নির্বাচন হোক। দাবি এ বিষয়ে মন্তব্য জানতে লায়লা নাজনিনকে ফোন করা হলে তিনি রিসিভ করেননি। বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রী এবং মহিলা ও শিশু বিষয়ক দপ্তরের দৃষ্টি আকর্ষণ করা হলো।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০