ঢাকা   ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

তেঁতুলিয়ায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : রবিবার, জানুয়ারি ২৮, ২০২৪
  • 33 শেয়ার

তেঁতুলিয়া প্রতিনিধি

পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে। রোববার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় আবহাওয়া অধিদপ্তর পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এই তাপমাত্রা রেকর্ড করে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, রোববার(২৮ জানুয়ারি) সকাল ৯টায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ৫ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহী ও রংপুর বিভাগের সব জেলা এবং দেশের অন্য ১২ জেলায় মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ চলছে বলেও জানান তিনি। সেই সঙ্গে আগামী ফেব্রুয়ারির ১ ও ২ তারিখ বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছেন তিনি।

এর নীচে তাপমাত্রা আর কমার সম্ভাবনা নেই উল্লেখ করে তিনি বলেন, ‘আগামীকাল থেকে তাপমাত্রা বাড়তে পারে।’

রংপুর আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, রোবাবার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় রংপুরে তাপমাত্রা ছিল সাত দশমিক পাঁচ, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পাঁচ, নীলফামারীর সৈয়দপুরে ছয় ও ডিমলায় সাত দশমিক দুই, কুড়িগ্রামের রাজারহাটে সাত দশমিক তিন, দিনাজপুরে পাঁচ দশমিক তিন, গাইবান্ধায় সাত দশমিক পাঁচ, লালমনিরহাট সাত দশমিক চার, ঠাকুরগাঁওয়ে পাঁচ দশমিক তিন ডিগ্রি সেলসিয়াস।

এদিকে উত্তরবঙ্গের আরেক জেলা দিনাজপুরে তাপমাত্রা পাঁচ দশমিক তিন ডিগ্রি সেলসিয়াসে নেমে যাওয়ায় এখনকার মানুষ হাড় কাঁপানো শীত অনুভব করছেন। এমন পরিস্থিতিতে রোববার (২৮ জানুয়ারি) জেলার সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে তীব্র শীতের কারণে গত ২৩ ও ২৪ জানুয়ারি দিনাজপুর জেলা শিক্ষা অফিস স্কুল বন্ধ রেখেছিল।

দিনাজপুর সদরের শাখারী পট্টি শেরে বাংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবার রহমান বলেন, ‘আজ ২৮ জানুয়ারি ও আগামীকাল ২৯ জানুয়ারি স্কুল বন্ধ থাকবে।’

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ মো. আসাদুজ্জামান জানান, দিনাজপুরসহ অন্যান্য জেলায় মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। রোবাবার (২৮ জানুয়ারি) সকাল থেকে আকাশ কুয়াশাচ্ছন্ন থাকায় সূর্য দেখা যায়নি।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০