ঢাকা   ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আজ, বিনামূল্যে দেখা যাবে ‘মুজিব’

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শনিবার, জানুয়ারি ২০, ২০২৪
  • 51 শেয়ার

বিনোদন ডেস্ক

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠছে আজ। ৯ দিনব্যাপী (২০ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি) এই উৎসবে বাংলাদেশসহ ৭৪টি দেশের ২৫০টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। এর মধ্যে বাংলাদেশের চলচ্চিত্র রয়েছে ৭১টি। উৎসবে বিনামূল্যে দেখা যাবে ‘মুজিব’ ও ‘ফেরেশতে’ সিনেমা।

চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী আয়োজন নিয়ে উৎসব পরিচালক আহমেদ মুজতবা জামাল জানিয়েছেন, শনিবার (২০ জানুয়ারি) বিকেল ৪টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। বিশেষ অতিথি থাকবেন চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এবং উপমহাদেশের প্রখ্যাত অভিনেত্রী শর্মিলা ঠাকুর। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন উৎসবের প্রধান পৃষ্ঠপোষক শাহরিয়ার আলম এমপি।

২০ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি, এই ৯ দিনে জাতীয় জাদুঘর, শিল্পকলা একাডেমি অলিয়স ফ্রঁসেস এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের একাডেমি মিলনায়তনে ১০টি ভিন্ন ভিন্ন বিভাগে ৭৪টি দেশের মোট ২৫২টি সিনেমা দেখানো হবে।

এবারের উৎসব হবে তারকাবহুল! উদ্বোধনী দিন থেকে উৎসবের শেষ দিন পর্যন্ত ঢাকায় থাকছেন উপমহাদেশের কিংবদন্তী অভিনেত্রী শর্মিলা ঠাকুর। প্রথম দিনেই দর্শকের জন্য থাকছে জয়া আহসান অভিনীত ইরানি সিনেমা ‘ফেরেশতে’র বাংলাদেশ প্রিমিয়ার। যেখানে জয়া আহসান ছাড়াও এই সিনেমা সংশ্লিষ্টদের উপস্থিত থাকার কথা রয়েছে। সিনেমাটি এশিয়ান কম্পিটিশন বিভাগে নির্বাচিত হয়েছে।

‘ফেরেশতে’র পরেই জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে দেখানো হবে বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত শ্যাম বেনেগালের ছবি ‘মুজিব: একটি জাতির রূপকার’। উদ্বোধনী দিনে উৎসবের দর্শকদের সাথে সিনেমাটি দেখতে উপস্থিত থাকার কথা পর্দার মুজিব আরিফিন শুভ সহ সংশ্লিষ্ট অনেকেই।

উৎসবের সব প্রদর্শনী সবাই বিনামূল্যে উপভোগ করতে পারবেন। আসন সংখ্যা সীমিত থাকায় আগে এলে আগে দেখবেন ভিত্তিতে আসন বণ্টন করা হবে বলে আয়োজকরা জানান।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০