ঢাকা   ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১৬৭৪ শিক্ষা প্রতিষ্ঠানে চকলেট উৎসব

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, জানুয়ারি ৩১, ২০২৪
  • 55 শেয়ার

বিজনেস ফাইল প্রতিবেদক
“সেবা ও সদাচার, ডিএমপির অঙ্গীকার”- এ প্রতিপাদ্যকে সামনে রেখে অভিনব কর্মসূচির মধ্যদিয়ে পালিত হচ্ছে ঐতিহ্যবাহী সেবামূলক প্রতিষ্ঠান ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী। এবারই প্রথমবারের মতো প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার) এঁর পক্ষ থেকে রাজধানীর ১৬৭৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১১ লাখ ৫৩ হাজার শিক্ষার্থীর মাঝে চকলেট ও শুভেচ্ছা কার্ড বিতরণ করা হয়েছে।


আজ বুধবার (৩১ জানুয়ারি) সকাল ১০টায় ডিএমপিতে এ কার্যক্রম শুরু হয়। এরই ধারাবাহিকতায় মতিঝিল ট্রাফিক বিভাগের ডিসি মোহাম্মদ মইনুল হাসান পিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) সকাল ১০টায় মতিঝিল মডেল স্কুল ও কলেজ এবং ১১ টায় সবুজবাগ সরকারি কলেজে সকল শিক্ষার্থীর মাঝে ডিএমপি কমিশনারের পক্ষ থেকে চকলেট ও শুভেচ্ছা কার্ড বিতরণ করেন।


এ সময় পুলিশ কর্মকর্তার হাত থেকে চকলেট পেয়ে সকল শিক্ষার্থীগণ আবেগে আপ্লুত হয়ে পড়েন এবং পুলিশ সম্পর্কে ইতিবাচক ধারণা পোষণ করেন। অধ্যক্ষসহ সকল শিক্ষকমন্ডলী এ অভিনব কর্মসূচীর ভূয়সী প্রশংসা করেন। এছাড়া রাজধানীবাসীও এরকম ব্যতিক্রমী প্রোগ্রামকে ইতিবাচকভাবে দেখছেন।
উল্লেখ্য, প্রতিষ্ঠালগ্নে ১ ফেব্রুয়ারি ১৯৭৬ সালে ডিএমপির থানার সংখ্যা ছিল মাত্র ১২টি এবং পুলিশ সদস্য ছিল ৬০০০। বর্তমানে এ প্রতিষ্ঠানের সদস্য সংখ্যা ৩১ হাজার ১৪৯ জন এবং থানা সংখ্যা ৫০।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০