ঢাকা   ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ট্রাফিক মতিঝিল বিভাগ ও বারভিডার সচেতনতামূলক যৌথ সভা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, জানুয়ারি ১৭, ২০২৪
  • 81 শেয়ার

বিজনেস ফাইল প্রতিবেদক
ট্রাফিক মতিঝিল বিভাগ ও বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স এন্ড ডিলার্স এসোসিয়েশন (বারভিডা) এর নেতৃবৃন্দের উপস্থিতিতে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত ট্রাফিক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।
আজ বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় রাজধানীর সেগুনবাগিচাস্থ আকরাম টাওয়ারে বারভিডা কনফারেন্স কক্ষে এ সভার আয়োজন করা।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার ট্রাফিক মতিঝিল বিভাগের (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মোহাম্মদ মইনুল হাসান পিপিএম এবং সভাপতিত্ব করেন বারভিডা প্রেসিডেন্ট মোঃ হাবিব উল্লাহ ডন।
এ সময় বারভিডার সেক্রেটারি জেনারেল মোহাম্মমদ শহীদুল ইসলাম, ভাইস প্রেসিডেন্ট-২ ও বারভিডা বিআরটিএ বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান রিয়াজ রহমান, ট্রাফিক মতিঝিল বিভাগের তিন জোনের সহকারী পুলিশ কমিশনারগণ ও এডিসি ট্রাফিক মতিঝিল বিভাগ উপস্থিত ছিলেন।
জানা যায়, ট্রাফিক মতিঝিল বিভাগের অন্তর্গত ফকিরাপুল ও রামপুরা এলাকায় প্রায় অর্ধশতাধিক গাড়ির শোরুম রয়েছে যার সাথে বারভিডা ওতপ্রোতভাবে জড়িত। বারভিডা নেতৃবৃন্দ বলেন, মোংলা ও চট্টগ্রাম বন্দর হতে আমদানিকৃত গাড়ি ঢাকায় আসার পথে ও ঢাকা শহরে শোরুমে পৌঁছতে অযৌক্তিকভাবে যাতে কোন মামলার শিকার না হয় এবং বিআরটিএ-এর গ্যারেজ টোকেন যৌক্তিকতার সহিত দেখা হয় তার জন্য অনুরোধ করেন। বারভিডা নেতৃবৃন্দ বলেন, আমদানিকৃত গাড়ি স্থান পরিবর্তনের জন্য বিআরটিএ কর্তৃক প্রদত্ত গ্যারেজ নম্বর ব্যবহারের বিধান রয়েছে।


ট্রাফিক সচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে ডিসি ট্রাফিক মতিঝিল (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মোহাম্মদ মইনুল হাসান পিপিএম বারভিডার প্রস্তাবসমূহ ইতিবাচকভাবে গ্রহণ করেন এবং অন্যায়ভাবে কেউ কোনো হয়রানির শিকার হবে না মর্মে শতভাগ আশ্বস্ত প্রদান করেন। তিনি তার বক্তব্যে প্রত্যেক শোরুমের সামনে যাতে আগত ক্রেতা কিংবা বিক্রিত কোন গাড়ি মূল সড়কে অবৈধ পার্কিং না করে সেজন্য অনুরোধ জানান। একই সাথে প্রত্যেক ব্যবসায়ী তার স্ব স্ব প্রতিষ্ঠানের অভ্যন্তরে ও বহির্ভাগে যাতে পর্যাপ্ত সিসিটিভির ব্যবস্থা করেন সেজন্য তিনি অনুরোধ করেন।
বিশেষ স্মর্তব্য যে, বারভিডা নেতৃবৃন্দ এরকম সচেতনতামূলক ট্রাফিক সভার ভূয়সী প্রশংসা করেন এবং অদূর ভবিষ্যতে সকলের সম্মিলিত প্রয়াসে ট্রাফিক ব্যবস্থা কাক্সিক্ষতমানের হবে মর্মে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। বারভিডার সাথে এরকম ট্রাফিক সচেতনতামূলক সভা ট্রাফিক মতিঝিল বিভাগের উদ্যোগে এবারই প্রথম হয়েছে মর্মে জানা যায়। সংশ্লিষ্ট সকল মহল এরকম উদ্যোগকে সাধুবাদ জানান।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০