ঢাকা   ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রাফিক ব্যবস্থাপনা ঢেলে সাজানোর লক্ষ্যে মতিঝিল বিভাগের ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শনিবার, এপ্রিল ২০, ২০২৪
  • 68 শেয়ার

বিজনেস ফাইল প্রতিবেদক
মতিঝিল ট্রাফিক বিভাগের সবুজবাগ ও রামপুরা ট্রাফিক জোনের সকল সদস্য ও অফিসারদের অংশগ্রহণে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়। তীব্র তাপদাহে সড়কে দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যদের উজ্জীবিত এবং প্রতিকুল পরিস্থিতিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় ট্রাফিক ব্যবস্থাপনা ঢেলে সাজানোর লক্ষ্যে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার দুপুর দেড়টা ও আড়াইটায় রাজারবাগ পুলিশ লাইনের উত্তর গ্যালারীতে ব্রিফিং প্রদান করেন ট্রাফিক মতিঝিল বিভাগের উপপুলিশ কমিশনার (অতিরিক্ত ডিআইজি) মোহাম্মদ মইনুল হাসান পিপিএম। ব্রিফিংকালে ট্রাফিক ব্যবস্থাপনা যাতে সুসংহত ও সুশৃঙ্খল থাকে সেজন্য তিনি কিছু দিক নির্দেশনা তুলে ধরেন।

নির্দেশনাগুলো হলো-সকল ফোর্স/অফিসার শতভাগ ক্যাপ ও ছাতা পরিধান/ব্যবহার করতে হবে; প্রচুর পরিমানে নরমাল খাবার পানি খেতে হবে; সরবরাহকৃত স্যালাইন, লেবুর শরবত, জুস, গ্লুকোজ খেতে হবে; ঠান্ডা জাতীয় সকল খাবার (পানিসহ) অবশ্যই পরিত্যাগ করতে হবে; দায়িত্বরত অবস্থায় আশে পার্শ্বে সবুজ গাছ পালার দিকে মাঝে মধ্যে চোখ নিপতিত করতে হবে; জুতার মধ্যে পায়ের অগ্রভাগ মুভ করাতে হবে; ব্যারাকে কিংবা বাসায় গিয়ে সাথে সাথেই গোসল করা যাবে না; নিজ শরীরকে আগে সংশ্লিষ্ট তাপমাত্রায় সহনীয় করতে হবে এবং ট্রাফিক বক্সে গিয়ে মাঝে মধ্যে স্বচ্ছ পানির ঝাপটা নিতে হবে।
এ সময় সংশ্লিষ্ট পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) ও সহকারী পুলিশ কমিশনারগণ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০