ঢাকা   ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
এবার সোনালী ব্যাংকের পদও হারাচ্ছেন ছাগলকাণ্ডের মতিউর এনবিআরের পদ থেকে সরানো হলো মতিউরকে আওয়ামী লীগের গৌরবের ৭৫ বছর: বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা সিঙ্গেল লাইফে চিন্তা নেই, ঝামেলা নেই : মোনালিসা স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার অঙ্গীকার-শপথ নিয়ে আ.লীগের সৃষ্টি ঈদের ১৩ দিনে পদ্মা সেতুতে টোল আদায় ৪২ কোটি টাকা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ সিলেট মহানগর শাখার আংশিক কমিটি ঘোষণা, অরবিন্দু সভাপতি ও নন্দলাল সম্পাদক নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী, আজ শনিবার মোদির সঙ্গে একান্ত বৈঠক কুষ্টিয়ায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ছত্রিশ ঘন্টার আল্টিমেটাম

জাতিসংঘ মিশনের সেনাসদস্যদের সেনাপ্রধানের সম্মাননা

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, ডিসেম্বর ১৮, ২০২৩
  • 87 শেয়ার

বিজনেস ফাইল ডেস্ক
পার্বত্য চট্টগ্রাম এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অপারেশনাল কাজে বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ সেনাসদস্যদের সম্মাননা দিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

রোববার (১৭ ডিসেম্বর) ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেতাবপ্রাপ্ত সেনাসদস্য ও শহীদ সেনাসদস্যের আত্মীয়দের হাতে তিনি শুভেচ্ছা উপহার ‍তুলে দেন।

সেনাপ্রধান বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার। সেই প্রত্যয়ে বাংলাদেশ সেনাবাহিনীর বীর সেনাসদস্যরা পার্বত্য চট্টগ্রামের শান্তি বজায় রাখার দায়িত্বে নিয়োজিত। এই দায়িত্ব পালনকালে বিভিন্ন অপারেশনাল কাজে অনেক সেনাসদস্য সর্বোচ্চ আত্মত্যাগ শিকার করেছেন। জীবনের বিনিময়ে শান্তি প্রতিষ্ঠায় অবদান রেখেছেন।’

তিনি বলেন, ‘দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে শান্তি প্রতিষ্ঠায় নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। তাদের এ অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণ রাখবে।’ এ সময় সেনাবাহিনী প্রধান আত্মোৎসর্গকারী সেনাসদস্যদের অবদানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০