ঢাকা   ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
বিতর্কিত সভাপতি লায়লা নাজনীন থেকে মুক্তি চায় নারী সংগঠন চেষ্টা’র নেতৃবৃন্দ লায়ন্স ক্লাব ডিস্ট্রিক ৩১৫বি-৩ এর ২৮তম বার্ষিক কনভেনশন অনুষ্ঠিত, সম্মাননা পেলেন খান আকতারুজ্জামান রাজউক চেয়ারম্যানকে লায়ন্স ক্লাবের ইন্টারন্যাশনাল পিন পরিয়ে দিচ্ছেন খান আকতারুজ্জামান ঢাকায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং শান্তর অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন লিটন দুই ঘণ্টায় ভোট পড়েছে ৭-৮ শতাংশ : ইসি অতিরিক্ত সচিব রাইসির মর্মান্তিক মৃত্যুতে মর্মাহত মোদি, শোক পালন করবে পাকিস্তান টানা দ্বিতীয়বার গোল্ডেন বুট পেলেন হালান্ড ডিপজলকে শিল্পী সমিতির পদে দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার, নেওয়া হচ্ছে তাবরিজে

গোমস্তাপুরে উৎসবমুখর পরিবেশে পহেলা নববর্ষ উদযাপন

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, এপ্রিল ১৫, ২০২৪
  • 24 শেয়ার

মোঃ দুলাল আলী, গোমস্তাপুর প্রতিনিধি
বাঙালি সাংস্কৃতিক রয়েছে হাজার বছরে সমৃদ্ধ ইতিহাস। আর বাঙালির এই হাজার বছরের সাংস্কৃতিক জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ উৎসব হল পহেলা বৈশাখ।
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপিত হয়েছে।
রবিবার (১৪ এপ্রিল) সকাল ১০ টায় উপজেলা চত্বর থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে রহনপুর পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
শোভাযাত্রা শেষে উপজেলা সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিশাত আনজুম অনন্যার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি
মুঃ জিয়াউর রহমান।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন গোমস্তাপুর থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ওসি চৌধুরী জুবায়ের আহমেদ, উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা হামিদুর রহমান, জেলা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা তাইজুল ইসলাম সোনার্দী, উপজেলা প্রাণিসম্পদ অফিসার কাউসার আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পিআইও হাবিবুর রহমান, উপজেলা সমাজসেবা অফিসার নুরুল ইসলাম।

এছাড়াও বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, সুধীজন, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সংবাদকর্মী সহ বিভিন্ন শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। আলোচনা পর বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয় এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০