ঢাকা   ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গভীররাতে বেপরোয়া গতির ড্রামট্রাক নিয়ন্ত্রণে ট্রাফিক মতিঝিল বিভাগের বিশেষ অভিযান

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : রবিবার, মে ৫, ২০২৪
  • 29 শেয়ার

বিজনেস ফাইল প্রতিবেদক
রাজধানী ঢাকার সড়কগুলোতে গভীর রাতে বেপরোয়া গতিতে চলা বালু-মাটিবাহী ড্রামট্রাকের বিরুদ্ধে বিশেষ অভিযান চালিয়েছে ডিএমপির ট্রাফিক মতিঝিল বিভাগ। আজ রোববার ভোররাতে ট্রাফিক মতিঝিল বিভাগের কর্মকর্তরা ফোর্সবৃন্দকে সঙ্গে নিয়ে এ অভিযান পরিচালনা করেন। অভিযান চালিয়ে এ বিভাগের আওতাধীন টিটিপাড়া, ফকিরাপুল, শাপলা চত্বর ও গুলিস্তানে ১৩টি গাড়ীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়। এর মধ্যে ৩টি ড্রামট্রাক ডাম্পিংয়ে প্রেরণ করা হয়।
জানা যায়, রাজধানীর সড়কগুলোতে রাত বাড়ার সাথে সাথে ড্রামট্রাকের আধিপত্য বাড়তে থাকে। এ ধরনের ট্রাকে সাধারণত বালু কিংবা মাটি টানা হয়। গভীর রাতে ট্রাফিক পুলিশের পর্যাপ্ত ডেপ্লয়মেন্ট না থাকার সুযোগে যানবাহনগুলো বেপরোয়া গতিতে চলাচল করে অবাধে। যে কারণে প্রায়শই দুর্ঘটনা ঘটে। এছাড়া এ জাতীয় যানবাহন বিভিন্ন অপরাধ কাজেও ব্যবহৃত হয়।


ট্রাফিক মতিঝিল বিভাগের উপপুলিশ কমিশনার (অতিরিক্ত ডিআইজি) মোহাম্মদ মইনুল হাসান পিপিএম জানান, রাজধানীতে গভীর রাতে চলা ড্রামট্রাক এক ভয়ংকর পরিবহন। গাড়িগুলোর বেপরোয়া চলাচলের কারণে রাতের বেলা ছোট গাড়িতে চলাচলকারীরা এক ধরনের আতঙ্কের মধ্যেই থাকেন। সাধারণ ট্রাকের চেয়ে অনেক বেশি শক্তিশালী ইঞ্জিনসম্পন্ন হওয়ায় গাড়িগুলোর চালকেরা অত্যন্ত দ্রুতগতিতে চালিয়ে থাকে। এভাবে চলাচলের কারণে দুর্ঘটনা ঘটছে এবং মৃত্যু পর্যন্ত হচ্ছে। ড্রামট্রাকগুলো নিয়ন্ত্রণে এর গতিসীমা নির্ধারণ করা খুবই প্রয়োজন। এছাড়া এ সকল যানবাহনের বৈধ কাগজপত্রেরও ব্যাপক ঘাটতি থাকে।
তিনি বলেন, এ অবস্থা থেকে উত্তরনের জন্য ট্রাফিক মতিঝিল বিভাগ উক্ত শ্রেণীর যানবাহনের বিরুদ্ধে ব্যাপক অভিযান পরিচালনা করছে এবং অভিযান অব্যাহত থাকবে।
ডিসি মইনুল হাসান সড়কে শৃঙ্খলা রক্ষায় মতিঝিল বিভাগের সকল শ্রেণী-পেশার জনসাধারণকে ট্রাফিক আইন মেনে চলার অনুরোধ জানান।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০