ঢাকা   ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কোতয়ালী থানায় ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শুক্রবার, জানুয়ারি ১২, ২০২৪
  • 51 শেয়ার

বিজনেস ফাইল প্রতিবেদক
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কোতয়ালী থানার প্রবেশ মুখে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণারের শুভ উদ্বোধন করলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।
বুধবার (১০ জানুয়ারি) সকালে তিনি এই কর্ণারের উদ্বোধন করেন।
লালবাগ বিভাগের উপ পুলিশ কমিশনার মোঃ জাফর হোসেন (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) এর পরিকল্পনা ও তত্ত্বাবধানে ‘বঙ্গবন্ধু কর্ণার’ স্থাপিত হয়।
‘বঙ্গবন্ধু কর্ণার’ স্থাপন বাস্তবায়নের দায়িত্বে ছিলেন কোতয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার মোঃ শাহিনুর ইসলাম (শাহীন) ও কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ মাহফুজুর রহমান মিয়া।
কোতয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার মোঃ শাহিনুর ইসলাম (শাহীন) জানান, কোতয়ালী থানার মূল ভবনের নীচ তলার প্রবেশ মুখে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতির প্রতি সম্মান জানিয়ে ‘বঙ্গবন্ধু কর্ণার’ স্থাপন করা হয়েছে। জাতির পিতার আদর্শকে সকলের মাঝে ছড়িয়ে দেওয়া এবং মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ সোনার বাংলা গঠনের ক্ষেত্রে তাঁর পদাঙ্ক অনুসরণের লক্ষ্য নিয়ে এই কর্ণারটি স্থাপিত হয়েছে।

জানা যায়, আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ, জীবনাচার, রাজনৈতিক দর্শন এবং মুক্তিযুদ্ধে তাঁর অবিসংবাদিত ভূমিকা সম্পর্কে ধারণা প্রদানের নিমিত্তে ডিএমপির লালবাগ বিভাগের এই আন্তরিক প্রয়াস। বঙ্গবন্ধু কর্ণারের দেয়াল সজ্জিত হয়েছে বঙ্গবন্ধুর ঘটনাবহুল পারিবারিক ও রাজনৈতিক জীবনের তাৎপর্যময় নানা প্রকার আলোকচিত্র দিয়ে। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের রেসকোর্স ময়দানের ভাষণের ছবি, স্বদেশ প্রত্যাবর্তনের ছবিসহ আলোকচিত্রের প্রতিটি বিষয়ই চিত্রায়িত হয়েছে বঙ্গবন্ধুর আত্মজীবনী নিয়ে। এছাড়াও ফটোগ্রাফের পাশাপাশি অডিও ভিজ্যুয়াল প্রদশর্নীর জন্য ডিজিটাল মনিটরের সুব্যবস্থা রয়েছে।

এছাড়াও দেয়ালের বুক শেল্ফগুলোতে শোভা পাচ্ছে বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ও ‘কারাগারের রোজনামচা’ সহ বিশিষ্ট লেখকদের লেখা বিভিন্ন বই। এভাবেই শ্রদ্ধা ও ভালবাসার ছোঁয়ায় সযত্নে তুলে ধরা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

অনুষ্ঠানে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খঃ মহিদ উদ্দিন; অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহাঃ আশরাফুজ্জামান; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ; উপ-পুলিশ কমিশনারগণসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ অফিসারগণ এবং স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০