ঢাকা   ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কুষ্টিয়ার চার আসনের বিজয়ী হলেন যারা

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, জানুয়ারি ৮, ২০২৪
  • 157 শেয়ার
বাঁ থেকে : মাহবুব উল আলম হানিফ, আব্দুর রউফ, রেজাউল হক চৌধুরী ও কামারুল আরেফিন

কুষ্টিয়া প্রতিনিধি
কুষ্টিয়ায় দিনব্যাপি উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। কঠোর নিরাপত্তায় এ নির্বাচনে বেশ খুশি ছিলো সাধারণ ভোটাররা। নির্বাচনি ফলাফলে কুষ্টিয়ার চারটি আসনের মধ্যে তিনটিতে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন এবং একটিতে নৌকা।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালটে ভোটগ্রহণ হয়। এরপর সবগুলোর কেন্দ্রের ভোট গণনা শেষে রাত ১০টায় কুষ্টিয়ার চারটি সংসদীয় আসনের এ ফলাফল জানান কুষ্টিয়ার রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা।

এর মধ্যে কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী ৮৬ হাজার ৫৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রেজাউল হক চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের আরেক স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটল পেয়েছেন ৫১ হাজার ৫৬৭ ভোট।

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র নির্বাচন করে ১ লাখ ১৫ হাজার ৭৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কামারুল আরেফিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ১৪ দলের নৌকা প্রতিকের প্রার্থী হাসানুল হক ইনু পেয়েছেন ৯২ হাজার ৪শ ৪৫টি।

কুষ্টিয়া-৩ (কুষ্টিয়া সদর) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ১ লক্ষ ২৮ হাজার ৫৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মাহবুব উল আলম হানিফ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র নির্বাচন করে পারভেজ আনোয়ার তণু পেয়েছেন ৪৩ হাজার ৭২৬ ভোট।

কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনে ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র নির্বাচন করে ৯৮ হাজার ৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আব্দুর রউফ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী সেলিম আলতাফ জর্জ পেয়েছেন ৮০ হাজার ১শ ১১ ভোট।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০