ঢাকা   ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমারখালী রিপোর্টার্স ইউনিটিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ সাধারণ সম্পাদক অভি চৌধুরীর সংবাদ সম্মেলন

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, ডিসেম্বর ৪, ২০২৩
  • 292 শেয়ার

 খুলনা ব্যুরো

গতকাল দুপুর ১টায় কুষ্টিয়া জেলার কুমারখালী রিপোর্টার্স ইউনিটিতে কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) থেকে আওয়ামী লীগ দলীয় মনোনয়নপত্র উত্তোলনকারী বঙ্গবন্ধু গবেষক, খ্যাতিমান সাংস্কৃতিক সংগঠক কুমারখালী কালচারাল অ্যাম্বেসাডর অভি চৌধুরী এক সংবাদ সম্মেলনে তার অনুভ‚তি ব্যক্ত করেন। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। নি¤েœ তার লিখিত বক্তব্য তুলে ধরা হলো-
প্রিয় সাংবাদিক বন্ধুরা, আসসালামু আলাইকুম।
প্রথমেই আমার নির্বাচনী এলাকা কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা)’র সর্বস্তরের জনগণ, দলীয় নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, পেশাজীবী, গণমাধ্যমকর্মীসহ বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের স্থানীয় নেতাকর্মীদের জানাই আন্তরিক শুভেচ্ছা। উপমহাদেশের খ্যাতিমান সাংবাদিক ব্যক্তিত্ব ও প্রথম প্রেস এম এন প্রেস কাঙ্গাল কুঠিরের প্রতিষ্ঠাতা কাঙ্গাল হরিনাথ মজুমদারের স্পর্শধন্য মাটি কুমারখালিতে বসে আজকের এই সংবাদ সম্মেলনে আপনাদের সকলকে জানাচ্ছি আমার হৃদয়ের অন্তস্থল থেকে বিজয়ের মাসের অভিনন্দন ও ভালোবাসা। বক্তব্যের শুরুতেই স্মরণ করছি বাঙালির রাখাল রাজা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। স্মরণ করছি ৭৫ সালের ১৫ই আগস্ট নির্মমভাবে নিহত বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধু পরিবারের সদস্য বৃন্দ, ৩রা নবেম্বর কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে নিহত ৪ জন জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, কামরুজ্জামান, ক্যাপটেন মনসুর আলীকে। স্মরণ করছি ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ সম্ভমহারা নির্যাতিতা মা-বোনকে। স্মরণ করছি স্থানীয় সংসদ সদস্য শহীদ গোলাম কিবরীয়া সহ সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহত বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক কর্মী ও সাংস্কৃতিক কর্মীদের।
প্রিয় বন্ধুরা, সাহসের সাথে উচ্চারণ করছি আঁধারের গায়ে গায়ে পরশ তব সারারাত ফোটা ফোটা তাঁরা নব নব। বাংলাদেশের নব পরিচয়ের একমাত্র সাহসী উচ্চারণ তথ্য প্রযুক্তি ও উৎকর্ষের নেত্রী আধুনিক বাংলাদেশের রুপকার সমগ্র বিশ্বের সর্বাধিক আলোচিত অন্যতম শীর্ষ বিশ্বনেত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে। আগামী ৭ জানুয়ারি-২০২৪ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নিবার্চনকে ঘিরে সারাদেশে উৎসব উৎসব ভাব বিরাজ করছে। প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে যেতে শুরু করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী নিজ বাসভবন গণভবনে ৩০০ আসনের বিপরীতে ৩৩৬৯ জন আওয়ামী লীগের মনোনয়ন পত্র সংগ্রহকারিদের আমন্ত্রণ জানিয়ে তাদের সাথে মত বিনিময় করেছেন। দিয়েছেন সকলকে প্রয়োজনীয় পরামর্শ। ২৯৮ জনকে নৌকা প্রতীকের জন্য চুড়ান্ত করেছেন। এবারের নির্বাচন হবে উৎসব মুখর, প্রতিদ্বন্দ্বিতা ও ক্রেডিটেবল। বিপুল সংখ্যক বিদেশী পর্যবেক্ষক ও আসছেন এ নির্বাচন প্রত্যক্ষ করতে।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হিসেবে আমাকে সারাদেশ ও দেশের বাইরে বিভিন্ন অনুষ্ঠানে যেতে হয়। সে সব অনুষ্ঠানগুলোতে কুমারখালী ও খোকসার আর্ন্তজাতিক ও জাতীয় পর্যায়ের খ্যাতিমান মনীষীদের যথাসম্ভব গুরত্ব তুলে ধরতে পেরেছি। বর্তমানে এ সংগঠনের নেতা, কর্মী ও সদস্য সংখ্যা ১০ লক্ষাধিক। মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার সাথে দুবার আমেরিকা সফর কালেও এলাকার মনীষীদের গুরুত্ব তুলে ধরার সুযোগ হয়েছে আমার। সাংস্কৃতিক সংগঠক হিসেবে সেখান থেকেও (জ্যাকসন হাইটস) সম্মানিত হয়েছি। চীন সফরে গ্রেটওয়াল দেখার সুযোগ হয়েছে আমার। এছাড়া অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরা, মালয়শিয়া ও ভারতের বিভিন্ন রাজ্য ঘুরে সেখানকার কালচারাল হেরিটেজ দেখার সৌভাগ্য হয়েছে। সে সব নানা অভিজ্ঞতার আলোকে মনে হয়েছে আমাদের এলাকা কুষ্টিয়া-৪ কে ঘিরে একটি আর্ন্তজাতিকমানের কালচারাল হেরিটেজ করা সম্ভব। এ ধরণের সম্ভাবনা কে সামনে রেখেই আগামীর নির্বাচিত সংসদ সদস্য কর্মপরিকল্পনা গ্রহন করবেন এমনটি আশা করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ।
স্মার্ট বাংলাদেশের একটি অংশ হিসেবে কুষ্টিয়া-৪ এগিয়ে যাবে এ প্রত্যাশা আমাদের। পরিশেষে বলব ১২ জন মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে যিনি নৌকা প্রতীক পেয়েছেন তার জন্য আবারো শুভকামনা। সকলে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে তাকে নির্বাচিত করতে হবে এটাই আমাদের আজকের শপথ। সর্বশেষে বলব তরুণ ভোটারদের প্রথম ভোট নৌকা প্রতীকে হোক, পেশাজীবী আর মুক্তিযোদ্ধাদের সকল ভোট নৌকা প্রতীকে হোক, সংস্কৃতি কর্মীদের সকল ভোট নৌকা প্রতীকে হোক। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।
বিঃদ্রঃ সদস্য-বাংলা একাডেমি, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক-শাহবাগ থানা আওয়ামী লীগ-ঢাকা মহানগর দক্ষিণ, জিবি সদস্য-এফবিসিসিআই, কালচারাল অ্যাম্বেসেডর- কুমারখালী উপজেলা, কুষ্টিয়া। মোবাইল নং- ০১৭১১৫২০০৪৬। ই-মেইল- businessfile2022@gmail.com

 

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০