ঢাকা   ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম এনালিস্ট শামসুজ্জামানের বিরুদ্ধে অপপ্রচারের দাবি

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, ডিসেম্বর ১৮, ২০২৩
  • 290 শেয়ার

বিজনেস ফাইল প্রতিবেদক
কারিগরি শিক্ষা বোর্ডের তথ্য বিভ্রাটে সিস্টেম বিশ্লেষক একেএম শামসুজ্জামানের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তোলা হয়েছে বলে দাবি করেছেন তিনি। যার ফলে কারিগরি শিক্ষা বোর্ড একটি ডেটা বিভ্রাটের সম্মুখীন হয়েছে, যা সংস্থার মধ্যে এবং জনসাধারণের মধ্যে উদ্বেগ তৈরি করেছে জানান তিনি। তিনি বলেন, দুর্ভাগ্যবশত কিছু স্বার্থান্বেষী পক্ষের ব্যক্তিগত আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছি আমি।
শামসুজ্জামান দাবি করেন কয়েকটি মিডিয়ায় আমার বিরুদ্ধে অসত্য তথ্য ছড়িয়ে আমার ভাবমূর্তি ক্ষুন্ন ও গ্রহণযোগ্যতা কমানোর প্রচেষ্টা চালাচ্ছে। এতে করে কারিগরি শিক্ষা বোর্ডের সুনামও ক্ষুন্ন হচ্ছে বলেন জানা তিনি।
এ ধরনের মিথ্যা তথ্য দিয়ে হয়রানি না করার জন্য গণমাধ্যমের প্রতি অনুরোধ জানিয়েছেন সিস্টেম এনালিস্ট শামসুজ্জামান।
বোর্ডে সরেজমিনে কিছু তথ্যের ভিত্তিতে দেখা যায় যে সিস্টেম বিশ্লেষক এ কে এম শামসুজ্জামানের বিরুদ্ধে অভিযোগের সমর্থনে কোন পূর্ণাঙ্গ প্রমাণ নেই। অভিযোগগুলি ভিত্তিহীন।
একেএম শামসুজ্জামান কারিগরি শিক্ষার অগ্রগতিতে অগ্রণী ভ‚মিকা পালন করেছেন, তার মেয়াদ জুড়ে অসামান্য অবদান প্রদর্শন করেছেন। অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়ার নেতৃত্ব দেওয়া থেকে শুরু করে কম্পিউটার সেল আপগ্রেড করা এবং অনলাইন অ্যাডমিট প্রিন্ট পরিষেবা চালু করা পর্যন্ত, কারিগরি শিক্ষা বোর্ডের মধ্যে সমস্ত কম্পিউটার সেলের উন্নয়নে তার প্রভাব অপরিসীম।
কারিগরি শিক্ষার প্রবৃদ্ধি এবং বর্ধিতকরণের প্রতি এ কে এম শামসুজ্জামানের সফলতা ম্লান করার জন্য একটি কুচক্রী মহল তার বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে। তার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগগুলোর প্রতিবাদ জানিয়েছেন বিভিন্ন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০