ঢাকা   ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ইসাবের নবনির্বাচিত পর্ষদের দায়িত্ব গ্রহণ

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, জানুয়ারি ৮, ২০২৪
  • 38 শেয়ার

বিজনেস ফাইল প্রতিবেদক

অগ্নি নির্বাপণ উপকরণ ব্যবসায়ীদের সংগঠন ইলেকট্রনিক্স সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ইসাবের নবনির্বাচিত পরিচালনা পর্ষদ দায়িত্ব গ্রহণ করেছে।

সম্প্রতি রাজধানীর গুলশান ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে নতুন সভাপতি নিয়াজ আলী চিশতি ও মহাসচিব জাকির উদ্দিন আহমেদ দায়িত্ব বুঝে নেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ইসাব জানিয়েছে, সংগঠনের বিদায়ী সভাপতি জহির উদ্দিন বাবর ও মহাসচিব এম মাহমুদুর রশিদ নতুন পরিচালনা পর্ষদের কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

ইসাবের নতুন সভাপতি নিয়াজ আলী চিশতি বিদায়ী পরিচালনা পর্ষদে জ্যেষ্ঠ সহ-সভাপতির দায়িত্ব সামলিয়েছেন। বর্তমানে তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

নতুন পর্ষদে জ্যেষ্ঠ সহ-সভাপতির দায়িত্বে আছেন এস এম শাহজাহান সাজু। চার সহ-সভাপতির মধ্যে আছেন মতিন খান, মোহাম্মদ ফয়সাল মাহমুদ, মো. মঞ্জুর আলম ও এম মাহমুদুর রশিদ।

এছাড়া যুগ্ম মহাসচিব হিসেবে মাহমুদ-ই-খোদা, সহকারী মহাসচিব হিসেবে মাহাবুর রহমান, কোষাধ্যক্ষ হিসেবে নূর-নবী, প্রচার সম্পাদক হিসেবে নজরুল ইসলাম এবং পরিচালক হিসেবে ওয়াহিদ উদ্দিন, আল-এমরান হোসেন, অবসরপ্রাপ্ত মেজর মোহাম্মদ আশেক কামাল ও রফিকুল ইসলাম দায়িত্ব গ্রহণ করেন।

অনুষ্ঠানে এফবিসিসিআই’র জ্যেষ্ঠ সহ-সভাপতি আমিন হেলালী বলেন, “বাংলাদেশের অর্থনীতি দ্রুত এগিয়ে যাচ্ছে। সেই সাথে অর্থনৈতিক কার্যক্রমও সম্প্রসারিত হচ্ছে। আমাদের এখন নিরাপদ, পরিবেশ বান্ধন এবং টেকসই শিল্পায়নের দিকে অগ্রসর হতে হবে।

“শিল্প প্রতিষ্ঠানসহ বাসা-বাড়িতেও বৈদ্যুতিক এবং অগ্নি নিরাপত্তা নিশ্চিত করার মাধ্যমে সম্পদ ও জানমালের সুরক্ষা দিতে হবে। শুধু রপ্তানি খাত নয়, অভ্যন্তরীণ বাজারের জন্যও আমাদের কমপ্লায়েন্স হওয়া জরুরি। এক্ষেত্রে ইসাবের ব্যাপকভাবে কাজ করার সুযোগ রয়েছে।”

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০